এগিয়ে যাচ্ছে দেশ: স্পিকার

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পিতার আদর্শকে ধারণ করে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বর্তমানে বিশ্বের ৪১তম অর্থনৈতিক দেশ প্রতিষ্ঠিত হয়েছে। ২০২১ সালের রুপকল্পের আলোকে এগিয়ে যাচ্ছে দেশ।
উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে রোববার নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
স্পিকার বলেন, ২০২১ সালের রুপকল্পের আলোকে এগিয়ে যাচ্ছে দেশ। কর্মসংস্থান সৃষ্টি, ডিজিটাল দেশ গঠনে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। সরকারের প্রতি জনগণের আস্থা, রাজনৈতিক স্থীতিশীলতা, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও সরকারের ধারাবাহিকতায় দেশ এগিয়ে যাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ। শেখ হাসিনা এখন বিশ্বের মহাননেতা।
শিরীন শারমিন চৌধুরী বলেন, তিনটি মানদ- পূরণ করে বাংলাদেশ স্বপ্নোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ হয়েছে। এটিকে জাতিসংঘ মিরাক্কেল বলে অভিহিত করেছেন। বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশে সংবিধান প্রণয়ন করেছিলেন। তিনি মাত্র সাড়ে তিন বছর সময় পেয়ে দেশের উন্নয়ন ভিত রচনা করেছিলেন। সেই ভিত থেকে দেশকে এগিয়ে নিচ্ছেন তারই উত্তরসূরী শেখ হাসিনা।
তিনি আরও বলেন, ২০০৯ সালে দারিদ্র্য ছিল ৪০ শতাংশ সেখান থেকে কমে ২১ শতাংশ। শিক্ষার হার বেড়েছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হবে। দেশ থেকে মঙ্গা দূর হয়েছে অমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।


বিজ্ঞাপন