নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ওয়াফেন রিসার্চ ল্যাবরেটরি লিমিটেড এর সাথে নমুনা পরিক্ষার সমঝোতা স্মারক সাক্ষর

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল মঙ্গলবার ৪ জানুয়ারি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) ও ওয়াফেন রিসার্চ ল্যাবরেটরি লিমিটেড এর মধ্যে নমুনা পরীক্ষার বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।


বিজ্ঞাপন

বিকেল তিনটায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে আয়োজিত এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতি ছিলেন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার।

তিনি তাঁর বক্তব্যে ওয়াফেন রিসার্চ লিমিটেড কে সকল ধরনের নেতিবাচক প্রভাবমুক্ত থেকে ফলাফল প্রদান করার আহবান করেন। তিনি বলেন, সূক্ষ্ম বিশ্লেষণ ও বিচারপূর্বক ফলাফল প্রদান করবেন যাতে প্রতিবেদন নিয়ে কেউ চ্যালেঞ্জ করতে না পারে।

সমঝোতা স্মারকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে স্বাক্ষর করেন কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান ও ওয়াফেন রিসার্চ ল্যাবরেটরি লিমিটেড এর পক্ষে স্বাক্ষর করেন ব্যবস্থাপনা পরিচালক ড. খালেক।

ওয়াফেন এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওয়াফেনের ব্যবস্থাপনা পরিচালক ড. খালেক।

এ সমঝোতা স্মারকের মূল উদ্দেশ্য হলো, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেসব খাদ্যের নমুনা সংগ্রহ করে; তার সুষ্ঠু পরীক্ষা, বস্তুনিষ্ঠ প্রতিবেদন, মানসম্মত নমুনা পরীক্ষা এবং সর্বোপরি খাদ্য নিরাপদতা কে বজায় রাখা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএফএসএ এর সদস্যবৃন্দ মোঃ রেজাউল করিম, শাহনওয়াজ দিলরুবা খান, মঞ্জুর মোর্শেদ আহমেদ এবং প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের পরিচালক, উপ-পরিচালক, চেয়ারম্যান এর একান্ত সচিব, আইন কর্মকর্তা, জনসংযোগ কর্মকর্তা, বৈজ্ঞানিক কর্মকর্তা, নিরাপদ খাদ্য অফিসার ও অন্যান্য।