বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা চট্টগ্রাম সমাজ সেবা অফিসারের পেটে, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ঘুষের অভিযোগ

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার ১০ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়াও ২ টি অভিযান পরিচালনা করা সহ ৮ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ সমাজসেবা অধিদপ্তর, চট্টগ্রাম-এর কর্তৃপক্ষের বিরুদ্ধে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার অর্থ ভুয়া মােবাইল নম্বর ব্যবহারের মাধ্যমে উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, চট্রগ্রাম-১-এর সহকারী পরিচালক মোঃ ফকরুল ইসলামের নেতৃত্বে বৃহস্পতিবার ৬ জানুয়ারী একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনে জন্য সমাজসেবা কার্যালয় পরিদর্শন করে এবং সুবিধাভোগীদের তালিকা সংগ্রহ করেছে। অভিযানকালে অভিযোগকারীর সাথে যোগাযোগের চেষ্টা করা হয়েছে কিন্তু তার যোগাযোগ নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

অভিযোগ সম্পর্কে সমাজসেবা কর্মকর্তার সাথে টিমের বিস্তারিত আলোচনা হয় এবং তিনি টিমকে জানান, এ অর্থ নগদের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে সুবিধাভোগীর নগদ একাউন্টে পাঠানো হয়েছে।

সারা দেশে বেশ কিছু অভিযোগ এসেছে। তারা উর্দ্ধতন কর্তৃপক্ষকে এ বিষয়ে অবহিত করেছে। দুদক টিম সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে নগদের নাম্বার সমূহ যাচাইপূর্বক সমাধানের জন্য তাগাদা দিয়েছে। অভিযানে প্রাপ্ত নথিপত্র যাচাই বাছাইপূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে রােগীদের সিট বরাদ্দ, খাবার প্রদান এবং নার্সদের পরিবর্তে আয়াদের মাধ্যমে সেবা প্রদানের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, সিলেটের সহকারী পরিচালক মোঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে বৃহস্পতিবার একই দিনে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে।

দুদক টিম সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে এবং দায়িত্বপ্রাপ্ত পরিচালক ও রোগীদের সাথে অভিযোগের বিষয়ে বক্তব্য গ্রহণ করে। এখানে বেড সংখ্যা থেকে রোগেদের সংখ্যা বেশি হওয়া সবাইকে একসাথে বেড প্রদান করা সম্ভব হচ্ছেনা। তাই রোগীদের অবস্থা বিবেচনা ডাক্তারদের সুপারিশে সিরিয়ালে মাধ্যমে রোগীদের বেড প্রদান করে থাকে।

দুদক টিম সিরিয়াল অনুযায়ী রোগীদের বেড ও চিকিৎসা প্রাপ্তি নিশ্চিত ও হাসপাতালের সেবার মান বৃদ্ধির জন্য অনুরোধ জানায়। এ প্রসঙ্গে সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে সংশ্লিষ্ট এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৮টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।