জেলা পুলিশ,নীলফামারী’র মাস্টার প্যারেড অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ৯ জানুয়ারি, পুলিশ লাইন্স,নীলফামারী মাঠে সকাল ০৮ টায় ৩০ মিনিটে জেলা পুলিশ,নীলফামারীর মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার- ফোর্সের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

পরিদর্শন চলাকালীন সময়ে পুলিশ সুপার পুলিশ সদস্যদের পরিহিত ইউনিফর্ম,সরকারি কাজে ব্যবহারিত গাড়ি,অস্ত্রাগার সহ অন্যান্য
ব্যবহৃত জিনিসপত্র পরিদর্শন ও মূল্যায়ন করেন।

পরিদর্শন শেষে পুলিশ সুপার বলেন, জনগণের সেবাদানকারী ইউনিফর্মধারী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য হিসেবে শারীরিক যোগ্যতা আমাদের অন্যতম বিষয়।

শারীরিক যোগ্যতার সাথে মানসিক সুস্থতা অঙ্গাঙ্গিভাবে জড়িত। শারীরিক এবং মানসিকভাবে সুস্থ মানুষই কেবলমাত্র পেশাদারিত্বের সাথে জনগণ ও দেশের জন্য সর্বোত্তম সেবা দিতে পারেন।

প্যারেড এর মাধ্যমে শারীরিক ও মানসিক সুস্থতা এবং শৃঙ্খলার বিষয়টি অনেকাংশে নিশ্চিত করা যায়। শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার কারণেই পুলিশ বাহিনীর সদস্যরা করোনাকালীনহ যে কোন দুর্যোগ মোকাবেলা, সমাজে আইন শৃঙ্খলা প্রতিষ্ঠায়, সম্মুখ যোদ্ধা হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এবং অতীতের ন্যায় এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি মনে করেন।

তিনি আরও বলেন আমাদের মনে রাখতে হবে একটি দেশের স্থিতিশীল উন্নয়নের পূর্ব শর্তই হল স্থিতিশীল নিরাপত্তা। বাংলাদেশ পুলিশ বাহিনী সাম্প্রতিককালে এ কাজটি অত্যন্ত দক্ষতার সাথে করে যাচ্ছে।

সবশেষে পুলিশ সুপার সম্প্রতি আইন-শৃঙ্খলা ও কঠোর নিরাপত্তা সাথে নীলফামারী জেলায় সফলভাবে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টি,আর,সি)নিয়োগ প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন,বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর(নিরস্ত্র) নিয়োগ প্রক্রিয়ার মাঠ পর্যায়ের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন সহ সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বিট পুলিশিং কার্যক্রমে পুলিশ সদস্যরা তাদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করায় তিনি সকল পদমর্যাদা সদস্যদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

মাস্টার প্যারেডে উপস্থিত ছিলেন সকল থানার অফিসার ইনচার্জ,ওসি ডিবি, ডিআইও-১, ট্রাফিক ইন্সপেক্টর,আরওআই, নীলফামারী-কোর্ট পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর অপরাধ,আর.আই সহ অন্যান্য কর্মকর্তাগণ।

প্যারেড কমান্ডার হিসেবে মাস্টার প্যারেড পরিচালনা করেন মোহাম্মদ সাইফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (সদর), নীলফামারী।