পথ শিশু পুনর্বাসন কার্যক্রম মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ঢাকা কার্যালয়ের বিরুদ্ধে ভূয়া বিল ভাউচারে মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল ৭টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৫ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ পথ শিশু পুনর্বাসন কার্যক্রম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, ঢাকা-এর কর্তৃপক্ষের বিরুদ্ধে ভুয়া বিল-ভাউচার তৈরিপূর্বক প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযােগে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস ও মো. আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত টিম গতকাল বৃহস্পতিবার ১০ ফেব্রুয়ারি, সরোজমিনে পথশিশু পুনর্বাসন কার্যক্রম, সিকিম হোটেল, কমলাপুরে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযানকালে উক্ত প্রজেক্টর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কামরুন্নাহা রত্না’র সাথে তাদের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করে এবং তার বক্তব্য রেকর্ড করে। প্রকল্পসংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে এবং আরো কিছু নথিপত্র সরবরাহের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

উক্ত নথিপত্র প্রাপ্তি সাপেক্ষে তা বিশ্লেষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবেন এনফোর্সমেন্ট টিম।

ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে রাস্তা নির্মাণের কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযােগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালীর সহকারী পরিচালক আরিফ হোসাইন-এর নেতৃত্বে অপর একটি অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে সরেজমিনে পরিদর্শনকালে এলাকাবাসীর সাথে আলোচনা করে টিম জানতে পারে উক্ত রাস্তাটির কাজ ৪ বছর ধরে চলমান রয়েছে। অভিযোগ সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করে ঠিকাদারি প্রতিষ্ঠানের কিছু অনিয়ম পরিলক্ষিত হয়েছে।

প্রকল্পের কাজ চলমান রয়েছে এবং কোনো বিল পরিশোধ করা হয়নি বলে উপজেলা প্রকৌশল অফিস থেকে জানায়।

তবে উপজেলা প্রকৌশলী অফিসে না থাকায় সকল কাগজপত্র পর্যালোচনা করা সম্ভব হয়নি।

প্রকল্প সংশ্লিষ্ট সকল কাগজপত্র পর্যালোচনা করে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর প্রেরন করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।