যাত্রাবাড়ী ওয়াসার মিটার রিডারের দুর্নীতি, রাজশাহীতে ট্রেনের টিকিট কালোবাজারি ও টাঙ্গাইল উপজেলায় বিনামূল্যের ১৩ হাজার পাঠ্যপুস্তক কালোবাজারে বিক্রির অভিযোগ

অন্যান্য অপরাধ এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে রবিবার ৮ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ৩ টি অভিযান পরিচালনা করা সহ ৫ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকা ওয়াসা, যাত্রাবাড়ী-এর মিটার রিডারের বিরুদ্ধে গ্রাহকের পানির বিল কমিয়ে দেয়ার বিনিময়ে ঘুষ দাবির অভিযাগে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তানভীর আহমদ ও মো. আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত টিম গতকাল রবিবার ১৩ ফেব্রুয়ারি, সরেজমিনে রাজস্ব জোন-১, যাত্রাবাড়ীতে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযানকালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। তবে অফিস প্রধান তানবীর আহমেদ সিদ্দিকী ছুটিতে থাকায় টেলিফোনিক আলাপ হয়। প্রাপ্ত নথিপত্র বিশ্লেষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবেন এনফোর্সমেন্ট টিম।

রাজশাহী রেলওয়ে স্টেশনে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রি ও বিক্রিতে সহযোগিতা করার অভিযোগে দুদক, সজেকা, রাজশাহীর সহকারী পরিচালক আমির হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল স্টেশনে অভিযান পরিচালনা করে। হটলাইন ১০৬-এ ট্রেনের একজন যাত্রীর অভিযোগের ভিত্তিতে দুপুরে এই অভিযান চালানো হয়।

এ সময় স্টেশনের বুকিং অফিস ও টিকেট কাউন্টারে তল্লাশি করা হয়। পাশাপাশি টিকিট প্রিন্টের কম্পিউটার ও অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়। অভিযানকালে যাত্রীদের টিকিট প্রদানে নিযুক্ত বুকিং সহকারীদের দেহ তল্লাশি ও তাদের জিজ্ঞাসাবাদ করে দুদক।

এছাড়াও স্টেশনের প্লাটফরমে থাকা টিটিদের কাছে থাকা জরুরি টিকিট বইও পরীক্ষা করে দেখা হয়। জরুরি টিকিট বিক্রির যে বইটি ব্যবহার করা হচ্ছে, তা পূর্ব অনুমোদনে কর্তৃপক্ষের স্বাক্ষর রাখতে তাৎক্ষনিকভাবে পরামর্শ দেওয়া হয়েছে।

একই সঙ্গে কোনো ধরনের ভোগান্তি ছাড়া যাত্রীদের টিকিট সরবরাহ করারও নির্দেশনা দেওয়া হয়েছে। অভিযানের প্রাপ্ত নথিপত্র বিশ্লেষণ করে সুপারিশসহ কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার-এর বিরুদ্ধে প্রাথমিক শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিতরণের প্রায় ১০ হাজার পাঠ্যবই গায়েব করার অভিযােগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, টাঙ্গাইল হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে।

টিম সরেজমিনে উক্ত দপ্তর পরিদর্শন করে এবং অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে। এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।