বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে ৩.৮৯১ কেজি ওজনের ২০ টি স্বর্ণের বার সহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক

অন্যান্য এইমাত্র

মামুন মোল্লা ঃ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গত সোমবার ১৪ ফেব্রুয়ারি ২০২২ তারিখ গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।


বিজ্ঞাপন

উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী, পিএসসি, পদাতিক এর নেতৃত্বে পুটখালী বিওপি’র একটি টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার হতে আনুমানিক ০৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন বালুন্ডা কেষ্টপুর গ্রামস্থ পাকা রাস্তার উপরে তল্লাশি অভিযান পরিচালনা করে। উক্ত তল্লাশি অভিযানে বিজিবি’র টহলদল দু’জন মোটরসাইকেল আরোহী (স্বর্ণ পাচারকারীদলের সদস্য) মোঃ লিটন হোসেন (২৫), পিতা- মোঃ আলী হোসেন, এবং মোঃ হাফিজুর রহমান (২৮), পিতা-মোঃ আজিজুর রহমান উভয়ের গ্রাম- পুটখালী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে ৩.৮৯১ কেজি (৩৩৩.৫৯০ ভরি) ওজনের ২০টি সোনার বার, ০১টি মোটর সাইকেল, ০৩টি মোবাইল এবং নগদ ৬,৩৯০ টাকা সহ আটক করে।

আটককৃত ২০টি স্বর্ণের বার এবং অন্যান্য মালামালের আনুমানিক বাজারমূল্য-২,৪৯,৫১,০৯০ (দুই কোটি উনপঞ্চাশ লক্ষ একান্ন হাজার নব্বই টাকা)।

আটককৃত স্বর্ণ পাচারকারীদ্বয়কে বেনাপোল পোর্ট থানায় এবং স্বর্ণের বারসমুহ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।