ঢাকার রামপুরায় ভেজাল মদঃ ভেজাল মদ তৈরীর উপকরণ সহ কারখানা আবিষ্কারঃ মালিক সহ ৩ জন গ্রেফতার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ মাদকদ্রব্য অধিদপ্তর (ডিএনসি) প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে।


বিজ্ঞাপন

মাদকদ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার সহ মাদকের নীল ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর জোরালো তৎপরতা অব্যাহত আছে।

ডিএনসি র কাছে গোয়েন্দা তথ্য ছিল যে, একটি চক্র বাজারে নকল মদ সরবরাহ করে মানুষকে মৃত্যু ঝুঁকিতে ফেলছে। বিভিন্ন সময় বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত তথ্য ডিএনসি র দৃষ্টিগোচর হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক নির্দেশে ভেজাল মদ তৈরীর চক্রটিকে আইনের আওতায় আনার জন্য ডিএনসি গোয়েন্দা তৎপরতা আরো জোরদার করে, ফলে গত ৩১ ডিসেম্বর মাদক বিপুল পরিমান ভেজাল মাদক দ্রব্য উদ্ধার করতে সক্ষম হয় ।

এরই ধারাবাহিকতায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমান এর সার্বিক নির্দেশনায়, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর তত্ত্বাবধানে এবং সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান, ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর নেতৃত্বে মোহাম্মদপুর সার্কেল এর একটি বিশেষ টিম ঢাকার স্টেক এক্সচেঞ্জ অফিসের সামনে এবং রামপুরা এলাকার রিয়াজ বাগের একটি বাসায় গতকাল বৃহস্পতিবার ৩ মার্চ, অভিযান চালিয়ে ভেজাল বিলাতী মদ সহ নিম্মোক্ত তিনজন আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার কৃত আসামীরা যথাক্রমেঃ কাজী আশরাফুজ্জামান ওরফে মোশারফ (৩৫) কারখানার মালিক/মূল ব্যবাসায়ী, মোঃ আবুল খায়ের চৌধুরী (৬৯), সহযোগি এবং মোঃ হায়দার ভূইয়া (৩৬), সহযোগি

উদ্ধারকৃত ভেজাল মদের বিবরণ যথাক্রমে উল্লেখ করা হলো, BIACK LABEL নামীয় নকল বিলাতী মদ ১০ বোতল, পরিমান ১০ লিটার, NEMIROFF নামীয় নকল বিলাতী ভদকা ৫ বোতল, পরিমান ৫ লিটার, কেরুস ফাইন ব্রান্ডি নামীয় নকল বিলাতি মদ ৮ বোতল, পরিমান ৭৫০ এমএল করে মোট ৬ লিটার, নকল বিলাতি মদ তৈরীর উপকরণ ইথানল ২০ লিটার, নকল বিলাতী মদ তৈরীর উপকরণ এসেন্স ৪০০ গ্রাম,
নকল বিলাতী মদ তৈরীর উপকরণ চারকল পাউডার ৪৫০ গ্রাম, বিলাতী মদ বোতলিং করার পাইপ ১টি, এ্যালকোহল মিটার ১টি, বিলাতী মদের লেবেল ৮০টি, বিলাতী মদের কর্ক ৮০টি, বিলাতী মদের খালি বোতল ৩০ টি, স্টিলের চোঙ্গা ১টি)।

সর্বমোট ২৩ বোতল বিলাতী মদ পরিমান ২১ লিটার এবং ইথানল ২০ লিটারসহ ৪১ লিটার, আইস ও ইয়াবা সহ গ্রেফতার ৩ জন।

এছাড়াও ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর), ঢাকার অন্য একটি টিম কর্তৃক ৩ তারিখ রাতে ও ৪ তারিখ সকালে পৃথক অভিযান চালিয়ে ঢাকার খিলক্ষেত ও ধানমন্ডি এলাকা হতে ৩ জন মাদক ব্যাবসায়ী কে ২০০ গ্রাম আইস ও ১০০০ পিস ইয়াবা সহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) কর্তৃক ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

মাদক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) বদ্ধপরিকর।