জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের বাজার তদারকি

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে গত মঙ্গলবার ৮ মার্চ, সকাল সাড়ে ১১ টায় কুষ্টিয়া জেলা কার্যালয় হতে কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নে বাজার তদারকি করা হয়।


বিজ্ঞাপন

এসময় হরিপুর বাজারে অধিক মূল্যে সয়াবিন তেল বিক্রয়, বোতলের গায়ের মূল্য মুছে ফেলা ও নিষিদ্ধ কসমেটিকস বিক্রয়ের অপরাধে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ৩ টি প্রতিষ্ঠান কে ১৪০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি ভোক্তাদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।

পাশাপাশি প্রতিটি দোকানে মূল্য তালিকা প্রদর্শন করতে, প্রতিদিন মূল্য তালিকা হালনাগাদ করতে, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করতে এবং প্রতিটি পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ করতে অনুরোধ করা হয়।

জেলা প্রশাসক, কুষ্টিয়া’র নির্দেশনায় পরিচালিত আজকের বাজার তদারকি কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেছেন সুলতানা রেবেকা নাসরীন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত), কুষ্টিয়া ও মোঃ জিয়া হায়দার, মাঠ ও বাজার পরিদর্শক, কৃষি বিপণন অধিদপ্তর, কুষ্টিয়া। নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম চলমান থাকবে।