রাজধানীর বাসাবো কমিউনিটি সেন্টারে নিরাপদ ইফতার প্রস্তুত ও বিক্র‍য় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গত বুধবার ১৬ ই মার্চ, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন এর যৌথ উদ্যোগে বাসাবো কমিউনিটি সেন্টার, ঢাকাতে আসন্ন রমজান উপলক্ষে “নিরাপদ ইফতার প্রস্তুত ও বিক্রয়” বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

সকাল সাড়ে ১০ টায় শুরু হওয়া এ কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব, মোঃ আব্দুল কাইউম সরকার, চেয়ারম্যান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

শাহনওয়াজ দিলরুবা খান (যুগ্মসচিব), সদস্য, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল করিম, সদস্য,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও সুয়ে মেন জো, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, অঞ্চল-৩,ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন।

কর্মশালায়, নিরাপদ ইফতার প্রস্তুত,বিক্রয় ও তদসংশ্লিষ্ট ব্যবসায়ীদের ভূমিকা নিয়ে বিস্তর আলোচনা করেন, ড. ইকবাল রউফ মামুন,অধ্যাপক, রসায়ন বিভাগ,ঢাকা বিশ্ববিদ্যালয়, ড.মাহফুজুল আলম, সাবেক পরিচালক,আইপিএইচ, মাসুদ আলম,সিনিয়র ফুড সেইফটি কনসালটেন্ট, জাইকা ও ইমরুল হাসান,সিনিয়র ফুড সেইফটি কনসালটেন্ট, ইউএসএআইডি।

এসময় অঞ্চল-৩ এর শতাধিক খাদ্য ব্যবসায়ী উপস্থিত ছিলেন।কর্মশালায় তাঁদেরকে খাদ্যের নিরাপদতা রক্ষায় করণীয় সম্পর্কে অবহিত করা হয়।

অঞ্চল-৩ এর বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন উপস্থিত থেকে ভবিষ্যতে নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড.সহদেব সাহা, নির্বাহী ম্যাজিস্ট্রেটগন,মনিটরিং অফিসারগন, নিরাপদ খাদ্য অফিসার (ঢাকা মেট্রোপলিটন),, আইন কর্মকর্তা, সহকারী সাস্থ্য কর্মকর্তা,নিরাপদ খাদ্য পরিদর্শকস অন্যান্য কর্মকর্তা -কর্মচারিগন উপস্থিত ছিলেন।