যশোরে ওয়ার্ড কাউন্সিলর রাশেদ অবৈধ অস্ত্রগুলি সহ গ্রেফতার

Uncategorized অপরাধ

  1. সুমন হোসেন (যশোর) ঃ যশোর জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এর দিক-নির্দেশনায় ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএম এর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ধারাবাহিক ভাবে অবৈধ অস্ত্রগুলি ও মাদক উদ্ধার অভিযান অব্যাহত থাকাকালে গতকাল শুক্রবার ১ এপ্রিল জেলা গোয়েন্দা শাখার এসআই শাহিনুর রহমান এর নেতৃত্বে একটি চৌকশ টিম বেনাপোল পোর্ট থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

    শনিবার ২ এপ্রিল ভোর সাড়ে ৪ টায় বেনাপোল পোর্ট থানার মামলা নং- ৩৮(০৩)২০২২ এর পলাতক আসামী কাউন্সিলর রাশেদ আলীকে ঝিকরগাছা থানাধীন গদখালী সুধীর আলী সাকীনস্থ থেকে গ্রেফতার করে তার স্বীকারোক্তি মতে তার হেফাজতে থাকা অবৈধ অস্ত্রগুলি উদ্ধারের জন্য একই দিন ভোর ৫ টা ৪৫ মিনিটের সময় বেনাপোল পোর্ট থানাধীন ভবেরবেড় সাকিনে রজনী ক্লিনিকের পূর্বপার্শ্বে জনৈক আক্তারের পরিত্যক্ত বসতবাড়ীর ভিতরে মাটিতে পোতা অবস্থায় দেখানো যায়গা থেকে গ্রেফতারকৃত কাউন্সিলর তার নিজ হাতে বার করে দেওয়া মতে ০৫ রাউন্ডগুলি ভর্তি ১টি ম্যাগাজিন সহ ০১ (এক)টি বিদেশী পিস্তল ও ০১ (এক)টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, ০৪ রাউন্ড রাইফেলের গুলি পলিথিন দ্বারা মোড়ানো অবস্থায় উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

    এই সংক্রান্তে এসআই শাহিনুর রহমান বাদী হয়ে এজাহার দায়ের করে। উক্ত মামলার নাম্বার বেনাপোল পোর্ট থানার মামলা নাম্বার – ০৩, তারিখ -০২/০৪/২০২২, ধারা-১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯এ(১৯(এফ) রুজু করা হয়।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন যাবৎ উদ্ধারকৃত অস্ত্রগুলি ছাড়াও একাধিক অবৈধ অস্ত্রগুলি তার হেফাজতে রেখে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড এবং এলাকায় আধিপত্য বিস্তারের লক্ষ্যে এলাকায় শক্তি মহোড়া দিয়ে আসছিল।
    এরই ধারাবাহিকতায় গত ২৮ মার্চ গ্রেফতার কৃত কাউন্সিলরের নেতৃত্বে একটি গ্রুপ বেনাপোল বন্দরে প্রকাশ্য দিবালোকে ককটেল বিস্ফোরণসহ অবৈধ অস্ত্রগুলি দ্বারা গুলি বিস্ফোরণ ঘটায় মর্মে তথ্য প্রমান পাওয়া যায়।

    আরো ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ডের আবেদন সহ গ্রেফতার কৃত আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে।

    গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ রাশেদ আলী (৪২), পিতা- মৃত আক্তার হোসেন, সাং- দিঘীরপাড়, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর।

    উদ্ধারকৃত আলামত সমুহের বিবরণ যথাক্রমে, ১ (এক) টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ১টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান এবং ৪ রাউন্ড রাইফেলের গুলি।

    যশোর জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা জানান, বাংলাদেশ পুলিশের শপথ-দেশের মানুষকে রাখবো নিরাপদ, সত্য উদঘাটনে বদ্ধ পরিকর, যশোর জেলা পুলিশ ।