ভারত সরকারের আয়ুস মন্ত্রণালয়ের সাথে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিবেদক ঃ ইউনানী চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নের লক্ষ্যে ভারত সরকারের আয়ুস মন্ত্রণালয়ের সাথে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। যার ফলশ্রুতিতে আয়ুস মন্ত্রণালয় কর্তৃক একটি ইউনানী চেয়ার বাংলাদেশে স্থাপিত হয়।
উক্ত চেয়ারটির দায়িত্ব গ্রহণের জন্য ভারত সরকারের আয়ূশ মন্ত্রণালয় কর্তৃক ডাঃ মুনাওয়ার হোসেন কাজমী সাহেবকে মনোনীত করা হয়।
উক্ত সিদ্ধান্ত মোতাবেক তিনি এখন বাংলাদেশে এসেছেন এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশে উনার জন্য সংরক্ষিত দায়িত্ব গ্রহণ করেছেন।
উনার সাথে পরিচয় এবং মত বিনিময়ের উদ্দেশ্যে বাংলা মটরস্থ রুপায়ন ট্রেড সেন্টারে হামদর্দ বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যালয়ে এক বিশেষ সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী এবং ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ইউনানী মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ড. হাকীম ইউসুফ হারুন ভূঁইয়া, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জামাল উদ্দিন ভূইয়া রাসেল, ডাইরেক্টর ডাঃ নার্গিস মারজান, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর প্রফেসর আবুল খায়ের, সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার স্বপন কুমার দত্ত, তিব্বিয়া হাবিবিয়া কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক হাকীম মাহবুবুর রহমান সাকী, হামদর্দ বাংলাদেশ এর ইউনানী বিভাগীয় প্রধান ডাক্তার খায়রুল আলম, আয়ুর্বেদ বিভাগীয় প্রধান ড. বাবুল আক্তার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তরের আয়ুর্বেদ বিশেষজ্ঞ ডাঃ নুরুজ্জামান মিলন।
এছাড়া আরও উপস্থিত ছিলেন সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজের শিক্ষকমন্ডলীর মধ্যে ডাঃ তৈয়বুর রহমান, ডাঃ শারীক হাসান, ডাক্তার আলমগীর হোসেন, ডাক্তার মোবারক হোসাইন, হাকীম সাঈদ ইস্টার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ খোরশেদ আলম, চাঁদপুর ইউনানী তিব্বিয়া কলেজ এর অধ্যক্ষ হাকীম শাহেদ হোসেন পাটোয়ারী এবং তিব্বিয়া হাবিবিয়া কলেজ এর প্রভাষক ও বাংলাদেশ ইউনানী মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাকীম রুহুল আমিন প্রমুখ।


বিজ্ঞাপন