সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ সর্বদা দেশ ও জনগণের সেবায় বদ্ধ পরিকর

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ ধর্মীয় উগ্র মতবাদ সম্বলিত পোষ্ট ও ভিডিও দেখে নিজে রেডিক্যালাইজড হয়ে নিজের পরিচয় প্রতারণা ও ছদ্মবেশ ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডি “জি হাদের তলোয়ার” খুলে নিজে ধর্মীয় উগ্র মতবাদপুষ্ট হবার ইচ্ছা পোষণ করে সেই উগ্রবাদী দলে অন্যদের আহবান, উক্ত ইস্যু বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ বাহিনী, স্থাপনা ও বাঙালির সংস্কৃতি পহেলা বৈশাখের অনুষ্ঠান নিয়ে মিথ্যা অপপ্রচার, উগ্র মতবাদপুষ্ট দলে যোগদানের আহবান, দেশে কালেমার পতাকা ওড়ানোতে ইচ্ছুক এমন বিতর্কিত পোষ্ট করে আসছিল এক শ্রেণীর অপরাধী চক্র।

বিশেষ প্রাযুক্তিক সহায়তা, গোপন তথ্য ও ইনটেলিজেন্সের মাধ্যমে সনাক্ত করে এই চক্রের অন্যতম সদস্য রাসেল সরদার রাজ (২১), কে গতকাল মঙ্গলবার ১২ এপ্রিল, ঢাকার রমনা থানাধীন বেইলী রোড থেকে গ্রেফতার করেছে সিটিটিসি’র সাইবার ক্রাইম ইনভেষ্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম।

আসামীর নিকট হতে ২ টি মোবাইল ও ৪ টি সিম কার্ড উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে ডিএমপি’র রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে এবং অন্যান্য আইনগত প্রক্রিয়া চলমান আছে। আসামী গ্রেফতারে আভিযানিক দলের নেতৃত্ব দেন সুরঞ্জনা সাহা, সহকারী পুলিশ কমিশনার, ই-ফ্রড টিম।

এ প্রসঙ্গে তিনি বলেন, উঠতি বয়সী ছেলে-মেয়েরা মোবাইল ফোন বা কম্পিউটারে কোন কোন সাইটে প্রবেশ করে কি করে? কার সাথে বন্ধুত্ব ও যোগাযোগ করে? কি পোস্ট করছে সে বিষয়ে অভিভাবকদের খোঁজ-খবর রাখার পরামর্শ দেন।
সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ সর্বদা দেশ ও জনগণের সেবায় বদ্ধ পরিকর।


বিজ্ঞাপন