কুমিল্লায় বন্দুকযুদ্ধে সাংবাদিক নাঈম হত্যাকারী শীর্ষ চোরাকারবারি রাজু নিহত, র‍্যাব সদস্য আহত

Uncategorized আন্তর্জাতিক

  • নিজস্ব প্রতিনিধি ঃ কুমিল্লার সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম (২৮) হত্যা মামলার প্রধান আসামি মো. রাজু র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। শনিবার দিবাগত রাতে আনুমানিক ২টায় জেলার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের গোলাবাড়ি এলাকায় বন্দুক যুদ্ধের এ ঘটনা ঘটে।
    জানা যায়, আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি সীমান্তে সন্ত্রাসীদের একটি দল অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে র‌্যাব। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়লে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এসময় র‌্যাবের একজন সদস্য এবং রাজু নামে এক সন্ত্রাসী আহত হয়। পরে উভয়কে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক আহত রাজুকে মৃত ঘোষণা করেন। নিহত রাজু (২৭) কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের সাদেক (গিরগিরি সাদেক) মিয়ার ছেলে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
    উল্লেখ্য, গত ১৩ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার ভারত সীমান্তের হায়দারাবাদ এলাকায় সাংবাদিক মহিউদ্দিন সরকারকে চোরাচালানের তথ্য দেয়ার কথা বলে কৌশলে ডেকে নিয়ে গুলি করে পালিয়ে যায় রাজু’র নেতৃত্ব সন্ত্রাসী বাহিনী। তাকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে এ ঘটনায় নিহত সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের মা নাজমা আক্তার বাদী হয়ে গত বৃহস্পতিবার রাজুকে প্রধান আসামি করে তিন জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৮জনের নামে বুড়িচং থানায় মামলা দায়ের করেন। এর আগে মনির ও পলাশ নামে এজাহারনামীয় দুইজনসহ সোর্স সুজন খান ও মাদক কারবারি নূর মিয়া সহ চারজনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে পুলিশ। রবিবার আদালতের মাধ্যমে তাদের দিনের রিমান্ডে চাওয়ার কথা রয়েছে।

    এদিকে মহিউদ্দিন সরকার নাঈম এর মা নাজমা আক্তার ছেলে হত্যাকারী প্রধান আসামী রাজু বন্দুকযুদ্ধে নিহতের খবরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন। তিনি র‌্যাব, পুলিশ সুপার ও দেশের সকল সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে প্রয়াত সন্তান নাঈমের জন্য দেয়া কামনা করেন।