সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, খুলনা কর্তৃক মোবাইল ব্যাংকিং এর ভুল করে চলে যাওয়া টাকা উদ্ধার

Uncategorized আন্তর্জাতিক

মামুন মোল্লা ঃ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে চলে যাওয়া অর্থ উদ্ধার করতে সক্ষম হয়েছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, খুলনা, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জনৈক মোঃ আব্দুল গফফার মোল্লা বিকাশের মাধ্যমে লেনদেন করতে গিয়ে গত ২২ মার্চ অন্য একটি নম্বরে তার ২০,০০০ হাজার টাকা চলে যায়। খুলনা জেলার ডুমুরিয়া থানায় বাদী এই ঘটনার বিষয়ে একটি জিডি করেন।

উক্ত জিডির সূত্র ধরে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, খুলনা এই বিষয়ে কাজ শুরু করে। সাইবার টিম ঐকান্তিক প্রচেষ্টা ও তথ্যপ্রযুক্তির যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে এবং ডুমুরিয়া থানা পুলিশের সহায়তায় অন্য নম্বরে চলে যাওয়া ২০,০০০ টাকা উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত টাকা ভুক্তভোগী মোঃ গফফার মোল্লাকে ফেরত প্রদান করা হয়। তিনি টাকা পেয়ে উচ্ছ্বসিত হন এবং পুলিশের এই কাজের প্রতি কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেন।

মোবাইলে অপরিচিত নম্বর থেকে কল করলে আপনার যেকোনো ডিজিটাল তথ্য প্রদান করা থেকে বিরত থাকতে হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে স্পর্শকাতর যেকোন বিষয়ে পোস্ট করা বা কোন পোস্টে কমেন্টস বা লাইক দেওয়ার পূর্বে ভালো করে এর সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে হবে। ডিজিটাল জগতে সকলকে সচেতন হতে হবে।

সাইবার সংক্রান্ত যে কোন অপরাধের শিকার হলে সাইবার সেলের এই মোবাইল নম্বরটিতে কল করার অনুরোধ রইল, আমরা আছি আপনাদের পাশে–০১৩২০১৪০২৮০।


বিজ্ঞাপন