চট্রগ্রামে ভূমিদস্যু ও মাদক কারবারি কর্তৃক ফটো সাংবাদিক জাহাঙ্গীরের উপর হামলা, বিএমএসএস এর নিন্দা

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিনিধিঃ চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকার কর্মরত ফটো সাংবাদিক মো. জাহাঙ্গীর আলম পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গত শনিবার (১৪ মে) হাটহাজারী থানাধীন দক্ষিণ পাহাড়তলীতে হামলার শিকার হয়েছেন। এ বিষয়ে তিনি হাটহাজারী থানায় লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে জাহাঙ্গীর আলম বলেন, হাটহাজারীতে বেশ কিছুদিন যাবত পাহাড়ি ভূমির মাটি কেটে বিক্রি করছে পরিবেশ ধ্বংসকারী ভূমিদস্যু ও মাদক কারবারিরা। ঘটনার দিন পেশাগত দায়িত্ব পালন করতে পাহাড় কাটার ছবি তুলতে গিয়ে পরিবেশ ধ্বংসকারী ভূমিদস্যু ও মাদক কারবারি কর্তৃক হামলার শিকার হন তিনি। হামলাকারীরা তার ঘরে এসেও হামলা করেছেন বলেও তিনি অভিযোগ করেন।
ফটো সাংবাদিক মো. জাহাঙ্গীর আলম বলেন তিনি মারাত্মক হুমকির মুখে রয়েছেন। হামলার শিকার হয়ে থানায় অভিযোগ করার ফলে হামলাকারীরা আরো বড় ধরনের ক্ষতি করতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করছেন ।

এদিকে ফটোসাংবাদিক হামলার শিকার হওয়ার খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রামে সাংবাদিক মহলে প্রতিবাদের ঝড় ওঠে। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন চট্টগ্রামের কর্মরত বিভিন্ন সাংবাদিক ও সাংবাদিকদের সংগঠন।

এ ব্যাপারে হাটহাজারী থানার অফিসার ইনচার্জ বলেন, আইনানুগভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান ও মহাসচিব সুমন সরদার সহ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ ফটো সাংবাদিক জাহাঙ্গীর আলমের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছেন।


বিজ্ঞাপন