নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক নির্মাণ করা হয়েছে সচেতনতামূলক বিজ্ঞাপন “ফরমালিন”

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক ঃ এখন ফলের মৌসুম।এ সময়ে আম, কাঠাঁল, লিচুসহ বিভিন্ন ধরনের ফল বাজারে পাওয়া যায়। আমাদের মধ্যে ফল নিয়ে একটি বিভ্রান্তি রয়েছে যে, ফলে ফরমালিন মিশানো হয়, যা পুরোপুরি ভুল ধারণা। ফল, শাকসবজিসহ উদ্ভিজ্জ খাদ্যদ্রব্যের ওপর কখনোই ফরমালিন কাজ করে না। ফরমালিন শুধু আমিষ খাদ্যের সাথে বিক্রিয়া করতে পারে। তাই শরীরের পরিপূর্ণ বিকাশে এবং ভিটামিন ও অন্যান্য পুষ্টি উপাদান গ্রহণ করতে অবশ্যই শাক-সবজি ও ফলমূল নিশ্চিন্তে খেতে পারবেন।

জনসাধারণের মধ্যে ফরমালিন নিয়ে বিভ্রান্তি দূর করতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক নির্মাণ করা হয়েছে সচেতনতামূলক বিজ্ঞাপন “ফরমালিন”।

জনস্বার্থে: বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, খাদ্য মন্ত্রণালয়।এখন ফলের মৌসুম।এ সময়ে আম, কাঠাঁল, লিচুসহ বিভিন্ন ধরনের ফল বাজারে পাওয়া যায়। আমাদের মধ্যে ফল নিয়ে একটি বিভ্রান্তি রয়েছে যে, ফলে ফরমালিন মিশানো হয়, যা পুরোপুরি ভুল ধারণা। ফল, শাকসবজিসহ উদ্ভিজ্জ খাদ্যদ্রব্যের ওপর কখনোই ফরমালিন কাজ করে না। ফরমালিন শুধু আমিষ খাদ্যের সাথে বিক্রিয়া করতে পারে। তাই শরীরের পরিপূর্ণ বিকাশে এবং ভিটামিন ও অন্যান্য পুষ্টি উপাদান গ্রহণ করতে অবশ্যই শাক-সবজি ও ফলমূল নিশ্চিন্তে খেতে পারবেন।


বিজ্ঞাপন