এন্টি টেররিজম ইউনিট কর্তৃক সন্ত্রাস ও সহিংস উগ্রবাদ দমন ও প্রতিরোধ সম্পর্কে প্রয়োজনীয় ধারণা প্রদানের লক্ষ্যে “প্রিভেনটিং এন্ড কাউনট্রেইং ভায়লেন্ট এক্সটামিজম” শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

Uncategorized অন্যান্য

বিশেষ প্রতিবেদক ঃ বুধবার ২৫ মে এন্টি টেররিজম ইউনিট হেডকোয়ার্টার কনফারেন্স রুমে এটিইউ সদস্যদের সন্ত্রাস ও সহিংস উগ্রবাদ দমন ও প্রতিরোধ সম্পর্কে প্রয়োজনীয় ধারণা প্রদানের লক্ষ্যে আয়োজিত “প্রিভেনটিং এন্ড কাউনট্রেইং ভায়লেন্ট এক্সটামিজম” শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেছেন অ্যাডিশনাল আইজি, এটিইউ মোঃ কামরুল আহসান, বিপিএম (বার)।

প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত এন্টি টেররিজম ইউনিটের দুই কর্মকর্তা মো: মনিরুজ্জামান, বিপিএম (বার), পিপিএম (বার) ও সালমা বেগম, পিপিএম। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপারবৃন্দ ও প্রশিক্ষকগণ।

দুই সপ্তাহ মেয়াদী এ প্রশিক্ষণের প্রথম পর্যায়ে অংশগ্রহণ করছেন এসআই থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন কর্মকর্তা।

সন্ত্রাস ও সহিংস উগ্রবাদ বিস্তারের দেশীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক পটভূমি, প্রেক্ষিত ও অনুঘটক, সন্ত্রাসবাদের শিকার, সন্ত্রাসী কর্মকাণ্ডের বিভিন্ন কলাকৌশল ও ন্যারেটিভস, সাইবার স্পেস ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা; কেইস স্টাডি, উন্মুক্ত আলোচনা ও ব্যবহারিক সেশনের সমন্বয়ে এ প্রশিক্ষণ মডিউল ডিজাইন করেছেন অ্যাডিশনাল আইজি, এটিইউ মোঃ কামরুল আহসান, বিপিএম (বার)। তাঁর প্রত্যক্ষ তত্ত্বাবধানে কোর্স কন্টেন্ট ও ম্যাটেরিয়াল ডেভেলপ করা হয়েছে। আয়োজিত এ প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে আছেন এটিইউ’র নিজস্ব কর্মকর্তাগণ।


বিজ্ঞাপন