নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক রাজধানীর ধানমন্ডি’র হোয়াইট হল বুফেট এন্ড রেস্টুরেন্ট কে ২,০০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ৮ জুন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এর নেতৃত্বে হোয়াইট হল বুফেট এন্ড রেস্টুরেন্ট ধানমন্ডি, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে বেশ কিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক পাওয়া যায় নি। ফায়ার লাইসেন্স পাওয়া যায় নি, প্রেমিসেস লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্যসনদ পাওয়া যায়নি ও পরিবেশ অপরিচ্ছন্ন পাওয়া যায়। এ সকল অপরাধে হোয়াইট হল বুফেট এন্ড রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২,০০,০০০ ( দুই লক্ষ টাকা) জরিমানা অনাদায়ে ১ মাসের জেল প্রদান করা হয়। জেনারেল ম্যানেজার তার অপরাধ স্বীকার পূর্বক অর্থদণ্ড দিতে চান ও তাৎক্ষণিক তা আদায় করা হয়।
হোয়াইট হল বুফেট এন্ড রেস্টুরেন্টে কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।
অভিযান পরিচালনা কালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক আনসারী, বিএফএসএ এর খাদ্য পরিদর্শক সানোয়ার হোসেন, অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আনসার সদস্যেরএকটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *