বিজিবি’র টেকনাফে ব্যাটালিয়নের অভিযানে ৪.৩১৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১,০০,০০০ পিস ইয়াবা সহ ২ জন আটক

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে দুইজন আসামীসহ ২৪,৫৭,৫০,০০০ (চব্বিশ কোটি সাতান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মূল্যমানের ৪.৩১৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১,০০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

গোপন সূত্রের ভিত্তিতে জানা যায় যে গত মঙ্গলবার ১৫ জুন, রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ উত্তরে এমজি ব্যাংকার এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষনিকভাবে বর্ণিত এলাকায় গমন করতঃ বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

টহলদল রাতে ৫ জন ব্যক্তিকে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। তাৎক্ষণিকভাবে পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পাওয়া মাত্রই বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে একটি প্লাষ্টিকের বস্তা ফেলে দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি টহলদল উক্ত চোরাকারবারীদের পিছু ধাওয়া করে আব্দুর রহমান (৩০) এবং মোহাম্মদ নূর (২৫) নামক ২ জন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয় এবং অপর ০৩ জন চোরাকারবারী ছত্রভংগ হয়ে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়।
এরপর টহলদল চোরাকারবারীদের কাছে প্রাপ্ত প্লাস্টিকের বস্তার ভিতর হতে ৩,০০,০০,০০০ (তিন কোটি) টাকা মূল্যমানের ১,০০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে আটককৃত মাদক কারবারী মোহাম্মদ নূরের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ১৬ জুন আনুমানিক রাত ২ টা ৩০ মিনিটের সময় ব্যাটালিয়ন সদর হতে অধিনায়কের নেতৃত্বে একটি বিশেষ টহলদল হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ হতে আনুমানিক ৮০০ গজ উত্তরে শ্মশানঘাট এলাকায় তল্লাশী অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে বেড়ীবাঁধের নিকটে পরিত্যক্ত একটি ছাপড়া ঘরের পার্শ্বে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ২১,৫৭,৫০,০০০ (একুশ কোটি সাতান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মূল্যমানের ৪.৩১৫ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। আটককৃত মাদক কারবারীদের নাম ও ঠিকানা যথাক্রমে, আব্দুর রহমান (৩০), পিতা-মৃত কাদের বকস, মাতা-কালা বানু, গ্রাম-অবরাং, পোস্ট-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার। এবং মোহাম্মদ নুর (২৫), পিতা-আব্দুস সালাম, মাতা-ছবুরা খাতুন, গ্রাম-মৌলভীবাজার, পোস্ট-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার।

উল্লেখ্য, আটক কৃত ২ জন মাদক কারবারীর বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট সহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *