বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের পৃথক অভিযানে ৭০,৯০০ পিস ইয়াবা সহ ২ জন আটক

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) তাদের দায়িত্বপূর্ণ এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে ২,১২,৭০,০০০ (দুই কোটি বার লক্ষ সত্তর হাজার) টাকা মূল্যমানের ৭০,৯০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ ২ জন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর একটি বিষেশ টহলদল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রেজুপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার-৪১ হতে আনুমানিক ৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে তুলাতলী নামক স্থানে চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে ২ জন মাদক কারবারীকে আটক করা হয় আটক কৃত মাদক কারবারি রা যথাক্রমে মোঃ নূর হোসেন (৪০), পিতা-মোঃ আমির আলী, গ্রাম-পোমরা কাদেরিয়াপাড়া, পোষ্ট-পোমরা, থানা-রাংগুনীয়া, জেলা-চট্টগ্রাম এবং মোঃ শাহাজালাল (২১), পিতা-মোঃ আইয়ুব আলী, গ্রাম-নলবুনিয়া, পোষ্ট-মরিচ্যা, থানা-উখিয়া, জেলা- কক্সবাজারকে ২,৭০,০০০ (দুই লক্ষ সত্তর হাজার) টাকা মূল্যের ৯০০ (নয়শত) পিস বার্মিজ ইয়াবাসহ আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উক্ত ব্যক্তিদের দেওয়া তথ্যের ভিতিত্তে পালংখালী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার-১৯ হতে আনুমানিক ২ কিঃ মিঃ উত্তরে পূর্ব ফাঁড়ির বিল (বটতলী) নামক স্থানে অভিযান পরিচালনা করে ১,৫০,০০,০০০ (এক কোটি পঞ্চাশ লক্ষ) টাকা মূল্যের ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস এবং বালুখালী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২০ হতে আনুমানিক ৪০০ গজ পূর্ব দিকে রহমতের বিল নামক স্থানে অভিযান পরিচালনা করে ৬০,০০,০০০ (ষাট লক্ষ) টাকা মূল্যের ২০,০০০ (বিশ হাজার) পিস বার্মিজ ইয়াবাসহ সর্বমোট ২,১২,৭০,০০০ (দুই কোটি বার লক্ষ সত্তর হাজার) টাকা মূল্যের ৭০,৯০০ (সত্তর হাজার নয়শত) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

আটককৃত মাদক কারবারীদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং আসামীবিহীন জব্দকৃত ইয়াবার ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *