দৈনিক বাংলা ‘৭১ পত্রিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপুর বিরুদ্ধে হয়রানী মুলক মামলার একটি সামাজিক নিষ্পত্তি চাই

Uncategorized অন্যান্য

আজকের দেশ ডেস্ক ঃ সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু আমার স্নেহাশিস ছোট ভাই এবং সহকর্মি। একসাথে দীর্ঘদিনের পথ চলা। যখন আমি নবীনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি তখন সে ঐ কমিটির সাংস্কৃতিক সম্পাদক। নবীনগরের সাংস্কৃতিক অঙ্গনে তাহার বিচরন সর্বজন স্বীকৃত। একজন ভাল উপস্থাপকও বটে। এক সময় সাংবাদিকতার মাদকতা তাকে পেয়ে বসে। কয়েকটি প্রথম শ্রেণীর দৈনিক পত্রিকায় কাজ করে বেশ সুখ্যাতি অর্জন করে। আজো এই পেশায় জড়িত।

এখন কথা হলো, দোষে গুণে মানুষ। আমরা কেহই ভুলত্রুটির উর্দ্বে নই।গৌরাঙ্গ বাবুর আপষহীনতার নামে কিছু সংবাদ পত্রিকায় না ছাপলেই নয়। এমন সংবাদ পরিবেশনে ফলে কারো আত্মসম্মানে লাগে। চলার পথে কিছু বিষয় উপেক্ষা করলে সমাজের মঙ্গলই হয়। তাই বলে তিনি সমাজের জন্য ক্ষতিকারক নহে। এমন কোন অপরাধেও জড়িত নহেন।

ভদ্রসমাজের একজন সুজন ব্যক্তি।
একটি শান্তিপ্রিয় সমাজ বিনির্মাণে গৌরাঙ্গ বাবুদের মত সাহসী কলম যোদ্ধাকে সহানুভুতি দেখানো, একজন বিবেকবান মানুষের নৈতিক দায়িত্ব। তাই আমার আজকের উপস্থাপনা।

সিতানাথ সূত্রধর নবীনগরের একজন সফল ব্যবসায়ী এবং ভদ্রলোক। তাহারও কোন খারাপী আমার জানা নেই। বিগত করুনাকালীন সময়ে হিন্দু সম্প্রদায়ের নেতা হিসাবে সরকারী ত্রাণ বরাদ্দ তালিকায় তাহার নিকট আত্বিয় সহ কিছু সচ্ছল ব্যক্তির নাম অন্তরভুক্ত করেন। এহেন বিষয়ে গৌরাঙ্গবাবু পত্রিকায় অনিয়মের অভিযোগ এনে নিউজ করেন। ফলে সরকারী বরাদ্দ বাতিল হয়ে যায়। এই নিয়ে দুজনের মধ্য অন্তকলহ। শেষ পর্যন্ত সীতানাথ বাবু সাইভার ট্রাইব্যুনালে মামলা করেন। যাহা আজো চলমান।

আমার কথা হলো উনারা দুইজনের মধ্যে এমন কোন অপরাধ সংগঠিত হয়নি যে,যাহা একদম শাস্তিযোগ্য অপরাধ। দুজনেই হয়রানী হচ্ছেন এবং আর্থিক লোকসান গুনছেন।
যেহেতু দুজনই হিন্দু সম্প্রদায়ের লোক এবং ভাল মানুষ। এমতাবস্থায় হিন্দু কমিউনিটির শ্রদ্ধেয় নেতৃবৃন্দের কাছে আমার অনুরোধ আপনারা একটু এগিয়ে আসলে অবশ্যই এটার একটা মিমাংসা বা নিষ্পত্তি হতে পারে। প্রয়োজনে আমরা রাজনৈতিক কর্মি হিসাবে আন্তরিক সহযোগিতা করব।

আসুননা আমরা নিরহ ভদ্রলোকদের মাঝে আত্মকলহ এবং অন্তদন্ধের অবসান ঘটিয়ে দুইটি পরিবারের মাঝে ভালবাসার সেতুবন্ধন তৈরী করে দেই। স্রষ্টা আমাদের সহায় হউক।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *