এলজিইডি কর্মকর্তাদের বিরুদ্ধে জামালপুরের ৮ টি পৌরসভার সরকারি অর্থ ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে আত্মসাতের অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গগতকাল বৃহস্পতিবার ৪ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে এবং ১ টি অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক  ঃ এলজিইডি, ঢাকা-এর কর্মকর্তাদের বিরুদ্ধে জামালপুর জেলার ৮ টি পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়নের জন্য বরাদ্দকৃত সরকারি অর্থ ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে আত্নসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া ও সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম-এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম গতকাল বৃহস্পতিবার ২৩ জুন, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর, আগারগাঁও, ঢাকায় একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।
অভিযান পরিচালনা কালে, টিম এলজিইডি’র প্রধান প্রকৌশলীর সাথে অভিযোগ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কথা বলেন এবং জামালপুর জেলার ৮টি পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে। এনফোর্সমেন্ট টিমের উপস্থিতে বর্ণিত অভিযোগের বিষয়ে প্রধান প্রকৌশলী তাৎক্ষণিক ভাবে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠনপূর্বক এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এনফোর্সমেন্ট টিম উক্ত তদন্ত প্রতিবেদনসহ সংশ্লিষ্ট অন্যান্য রেকর্ডপত্র বিস্তারিত পর্যালোচনা করে অতিদ্রুত কমিশন বরাবর পূর্নাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্ক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *