ডিবি’র ওসি রুপম কুমারের সাফল্য, যশোরে বরিশালের ট্রাক চালক রেজাউল হত্যা মামলার রহস্য উন্মোচন ও হত‍্যাকারী হৃদয় গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন, ( যশোর )ঃ
যশোর সদর উপজেলার বসুন্দিয়া পদ্মবিলা যশোর-খুলনা মহাসড়কের ঘুনি নাথপাড়ার জনৈক রশিদের পুকুর থেকে গত ২১ জুন মঙ্গলবার আনুমানিক সকাল ৭ টার সময় অঙ্গাত একজনের ভাসমান মরদেহ উদ্ধার করে যশোর কোতোয়ালি থানা পুলিশ। লাশ উদ্ধারের পর জেলার গোয়েন্দা শাখার পুলিশের এস আই মফিজুর রহমান উন্নত তথ‍্য প্রযুক্তির সহায়তায় তার পরিচয় উদ্ধার করে পুলিশ। নিহত রেজাউল করিম বরিশাল জেলার গৌরনদী থানাধীন টরকিচর গ্রামের মৃত ইউনুচ বয়াতির ছেলে।

গৌরনদী থানায় যোগাযোগ করা হলে নিহতের স্ত্রী হাসিনা বেগম সঙ্গীয় হেলপার হৃদয় সহ অজ্ঞাত আসামি করে যশোর মডেল কোতয়ালি থানায় এজাহার দায়ের করেন। যার নং -৮৫, তারিখ -২২/৬/২০২২। ধারা- ৩০২/২০১/৩৪ পেনাল কোড রুজু করা হয়। ঘটনাটি ব‍্যাপক চাঞ্চল‍্য ও স্পর্শকাতর হওয়ায় জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ( পিপিএম) বার, বিপিএম। কোতোয়ালি থানা ও ডিবি পুলিশকে দ্রুত ঘটনা রহস্য উদঘাটন ও জড়িতদের গ্রেফতারের জন‍্য কঠোর নির্দেশ প্রদান করেন। মামলাটি ডিবি পুলিশকে সুষ্ঠুভাবে তদন্তের নির্দেশ দেন।

জেলা পুলিশ সুপার এর নির্দেশনা মতে জেলা গোয়েন্দা শাখার ওসি রুপম কুমার সরকার, পি পি এম বার এর তত্ত্বাবধায়নে এস আই মফিজুর রহমান পিপিএম সঙ্গীয় ফোর্স এস আই জাকির হোসেন ও এ এস আই আব্দুল্লাহ- আল মামুন ও সঙ্গীয় ফোর্স সহ গোপন তথ‍্যর ভিত্তিতে গতকাল শুক্রবার ২৪ জুন, বেলা ১ টার সময় কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন কাঠের পোল এলাকায় সংশ্লিষ্ট থানার সহযোগীতায় অভিযান পরিচালনা করে ঘাতক রেজাউলকে হত‍্যা পরবর্তীতে তার কাছে থাকা ট্রাক, মোবাইল ফোন সহ ছয় মাসের বাচ্চার খেলনা সহ হেলপার হৃদয় (২৪) কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরি করা ট্রাকটির রেজি: নং হাতে লেখা রং দিয়ে নাম্বার পরিবর্তন করে।

নিহত রেজাউলের নিকট হৃদয়ের পাওনা টাকা চেয়ে না পেয়ে ক্ষোভে বসিভূত হয়ে হত‍্যার পরিকল্পনা করে।

এক পর্যায়ে সাতক্ষীরা বডার সীমান্ত ভোমরা থেকে যশোর মুড়লি পার হওয়ার সময় যে কোন স্থানে ঘুমিয়ে পড়ে। ২১ জুন রাত আনুমানিক ২ টার সময় ঘুমন্ত অবস্থায় গলায় রশি পেচিয়ে হত‍্যা করে হৃদয়।

ঐ সময় লাশ পুকুরে ফেলে দিয়ে যায়। চুরি করা ট্রাক মোবাইল ফোন নিয়ে কুষ্ঠিয়ার খোকশা থেকে পেয়াজের লোড নিয়ে কুমিল্লার চান্দিনা কাঠের পৌল এলাকায় পেয়াজের আড়তে নিয়ে গেলে সেখান থেকে গ্রেফতার করা হয় হৃদয়কে। গ্রেফতারকৃত আসামি মানিকগঞ্জ জেলার সদরের পশ্চিম নথুরা এলাকার জসীমের ছেলে হৃদয় (২৪), তার মায়ের নাম আলেয়া বেগম।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *