বিমান বাহিনী প্রধান কর্তৃক জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে শাহাদাত বরণকারী দের পরিবার বর্গকে সম্মাননা পদক ও আর্থিক সহায়তার চেক হস্তান্তর

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক গতকাল বৃহস্পতিবার ৩০ জুন,বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ অবস্থিত ঈগল হলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় শাহাদতবরণকারী দু’জন বিমানসেনার পরিবারকে জাতিসংঘ সদরদপ্তর হতে প্রাপ্ত জাতিসংঘ সম্মাননা পদক Dag Hammarskjold Medal এবং আর্থিক সহায়তার চেক প্রদান উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত সম্মাননা পদক ও আর্থিক সহায়তার চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের অঙ্গীকার বাস্তবায়নে বাংলাদেশ বিমান বাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিযুক্ত থাকা অবস্থায় এ পর্যন্ত বাংলাদেশ বিমান বাহিনীর মোট ৯ জন সদস্য শাহাদতবরণ করেছেন।
২০২০ সালে জাতিসংঘ মিশনে কর্মরত অবস্থায় ৪৪ টি দেশের মোট ১২৯ জন শাহাদতবরণকারী শান্তিরক্ষীদের Dag Hammarskjold Medal প্রদান করা হয়, যার মধ্যে ০৪ জন শান্তিরক্ষী ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর সদস্য।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় শাহাদত বরণ কারীদের মধ্যে সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ আব্দুল হালিম এবং ওয়ারেন্ট অফিসার সাইফুল ইমাম ভুঁইয়া এর পরিবারের নিকট জাতিসংঘ কর্তৃক প্রদেয় সম্মাননা পদক এবং আর্থিক সহায়তার চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান শেষে বিমান বাহিনী প্রধান জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিমান বাহিনীর অবদান উল্লেখ করে এবং নিহত বিমান সেনাদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঢাকাস্থ এয়ার অধিনায়কগণ এবং বিমান সদরের পরিচালকবৃন্দ ও ঘাঁটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও নির্বাচিত বিমানসেনাগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *