মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণায় গ্রাহকের ক্ষতি গড়ে ৯,২১৯ টাকা

Uncategorized অপরাধ

!! বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনঅনুযায়ী, মোবাইলে আর্থিক সেবায় দিনে ২২০০ কোটি টাকার লেনদেন হয় !!

নিজস্ব প্রতিবেদক ঃ বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ পলিসি রিসার্চ ইনস্টিটিউট (পিআরআই) ৭ হাজার ২৭৯ জন গ্রাহক ও এজেন্টের উপর সমীক্ষা চালিয়ে মতামত প্রদান করেন যে মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণায় গ্রাহকের ক্ষতি গড়ে ৯,২১৯ টাকা। বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, মোবাইলে আর্থিক সেবায় দিনে ২২০০ কোটি টাকার লেনদেন হয়।
মোবাইল রিচার্জ করা, বিদেশ থেকে সরাসরি রেমিটেন্স পাওয়া, মোবাইল অ্যাকাউন্টে সঞ্চিত অর্থের উপর মুনাফা, বিভিন্ন ধরনের ইউটিলিটি সেবার বিল পেমেন্ট, ব্যাংক থেকে এমএফএস অ্যাকাউন্টে টাকা আনা, এমএফএস অ্যাকাউন্ট থেকে ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, সরকারের বিভিন্ন ধরনের ভাতা ও উপবৃত্তি বিতরণ, তৈরি পোশাক খাতের শ্রমিকসহ বিভিন্ন শিল্পের শ্রমিকদের বেতন বিতরণ, এমএফএস অ্যাকাউন্টে আর্থিক প্রতিষ্ঠানের ডিজিটাল ন্যানো ঋণ এবং মাসিক সঞ্চয় সেবাসহ প্রতিনিয়তই নতুন সেবায় সমৃদ্ধ হচ্ছে মোবাইল ব্যাংকিং ব্যবস্থা।
ক্রমবিকাশমান এই পরিসেবাকে আরো নিরাপদ করা, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময়, এবং সাধারন মানুষকে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে অন্তর্ভুক্তকরনের প্রয়াসে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা ‘নগদ’ এক মনোমুগ্ধকর সন্ধার আয়োজন করে দামপাড়ার পুলিশ লাইন্সে।
আধ্যাত্মিক ও ভক্তিমূলক কাওয়ালী গান, শুভেচ্ছা স্মারক বিনিমায়, ও নানবিধ সৌর্হাদ্যপূর্ণ কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হল নগদ ও সিএমপির গেট টুগেদার উন্নয়নের ধারাবাহিকতায় অপরাধমুক্ত অর্থনৈতিক ব্যবস্থার কেন্দ্রিকতাকে অধিকতর গুরুত্বের সাথে তুলে ধরার জন্য আজকের এই আয়োজন সুদূরপ্রসারি ভূমিকা পালন করবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর পিপিএম। নগদ এর উচ্চ ব্যবস্থাপনা স্তরের কর্মকর্তাবৃন্দ, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ( অপরাধ ও অপারেশন্স), ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *