ইন্দোনেশিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত কর্তৃক পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ

Uncategorized আন্তর্জাতিক

কুটনৈতিক প্রতিবেদক ঃ ইন্দোনেশিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত এইচ.ই. হেরু হরতান্তো সুবোলো গতকাল রবিবার ৩ জুলাই পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রতিমন্ত্রী এবং ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রতিমন্ত্রী লক্ষ্য করেন যে, বাংলাদেশ-ইন্দোনেশিয়া দ্বিপাক্ষিক সম্পর্ক ঐতিহাসিক, ভৌগোলিক ও সাংস্কৃতিক অভিন্নতার পাশাপাশি পারস্পরিক আস্থা ও সম্মানের শক্তিশালী ভিত্তির উপর প্রতিষ্ঠিত।

তিনি আরও উল্লেখ করেছেন যে এই বছরটি ভ্রাতৃপ্রতিম দেশ ইন্দোনেশিয়ার সাথে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের একটি জলাবদ্ধতা চিহ্নিত করেছে কারণ উভয় দেশই কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছে।

তিনি দুই দেশের পারস্পরিক সুবিধার জন্য অব্যবহৃত সম্ভাবনার বাণিজ্য ও বিনিয়োগের মাত্রা আরও বাড়ানোর গুরুত্বের ওপর জোর দেন।

তিনি ইন্দোনেশিয়ার বিনিয়োগকারীদের বাংলাদেশে বিরাজমান বিপুল সুযোগ কাজে লাগাতে উৎসাহিত করেন কারণ দেশটি ব্যাপক উন্নয়নের যাত্রা শুরু করেছে।

শাহরিয়ার আলম নব্য-স্বাভাবিক চ্যালেঞ্জের দ্বারা সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবেলার জন্য একটি শক্তিশালী আঞ্চলিক পদ্ধতির উপর জোর দেন।

তিনি আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনারশিপের জন্য বাংলাদেশের প্রার্থীতার পক্ষে ইন্দোনেশিয়ার সমর্থন চেয়েছেন এবং বাংলাদেশ থেকে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের মিয়ানমারের রাখাইন রাজ্যে দ্রুত প্রত্যাবাসনের জন্য ইন্দোনেশিয়াকে আরও সক্রিয় ভূমিকা পালনের অনুরোধ জানিয়েছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *