বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু কর্তৃক পরিচালিত ৭ম কোয়ালিটি কন্ট্রোল সার্ভিস কোর্সের সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু কর্তৃক পরিচালিত ৭ম কোয়ালিটি কন্ট্রোল সার্ভিস কোর্সের সনদপত্র বিতরণী অনুষ্ঠান গতকাল বুধবার ৬ জুলাই, বাফওয়া অডিটোরিয়াম বি বা ঘাঁটি বঙ্গবন্ধুতে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বা বি বা ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খান, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। ৪ সপ্তাহ মেয়াদী এই কোর্সে বিমান বাহিনীর বিভিন্ন ট্রেডের মোট ২৫ জন প্রশিক্ষণার্থী কোর্সে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। বক্তব্যের শুরুতেই তিনি গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তিনি বলেন, জাতির পিতা একটি আধুনিক বিমান বাহিনীর স্বপ্ন দেখেছিলেন এবং তারই সুযোগ্য কন্যা গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতা ও দিকনির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনী পরিচালন ও কৌশলগত দিক থেকে আরও আধুনিক ও যুগোপযোগী হয়ে গড়ে উঠেছে।

তিনি আরও বলেন, আধুনিকীকরণের সাথে তাল মিলিয়ে চলার জন্য অপারেশনের ক্ষেত্রে আমাদের গুণগত উন্নতির সাথে সামঞ্জস্য রাখতে এবং যথাযথ পরিদর্শন ও প্রগতিশীল কোয়ালিটি কন্ট্রোল কর্মসূচীর মাধ্যমে রক্ষণাবেক্ষণের নির্ভরযোগ্যতা নিশ্চিত করার জন্য আমাদের জ্ঞান চর্চা অব্যাহত রাখতে হবে যে ব্যাপারে বিমান বাহিনী প্রধান সর্বদা গুরুত্বারোপ করেছেন। অনুষ্ঠানে বি বা ঘাঁটি বঙ্গবন্ধুর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ কোর্সের প্রশিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *