যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব লেবার’র একটি প্রতিনিধিদল গাজীপুরে তৈরি পোশাক কারখানা স্যাটার্ন টেক্সটাইল পরিদর্শন

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিবেদক ঃ সম্প্রতি ইউএসএআইডি’র উইমেন থ্রাইভ ইন বাংলাদেশ (থ্রাইভ) প্রকল্পে অংশগ্রহণকারী ব্যবস্থাপনা পরিষদ সদস্য ও নারী শ্রমিকদের সাথে সাক্ষাৎ করতে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব লেবার’র একটি প্রতিনিধিদল গাজীপুরের একটি তৈরি পোশাক কারখানা স্যাটার্ন টেক্সটাইল পরিদর্শন করেন।
যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা- ইউএসএআইডি’র পাঁচ বছর মেয়াদী এ প্রকল্পের আওতায় ঢাকা, গাজীপুর, আশুলিয়া, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের পোশাক কারখানার এক লাখেরও বেশি নারী শ্রমিককে প্রশিক্ষণ দেয়া হবে।

নারী শ্রমিকদের মধ্যে নেতৃত্বের দক্ষতা বাড়াতে এবং পেশাজীবনের অগ্রগতি অর্জনে তাদের জন্য আরো বেশি সুযোগ সৃষ্টি করতে বিশ্বখ্যাত পোশাক প্রতিষ্ঠান পিভিএইচ ইউএসএআইডি’র সাথে অংশীদারিত্ব স্থাপন করছে।

স্যাটার্ন টেক্সটাইলস লি. অন্যতম পোশাক কারখানার যারা পিভিএইচ’সহ একাধিক ব্র্যান্ডের জন্য পণ্য উৎপাদন করে। থ্রাইভ প্রকল্পের আওতায় নারী শ্রমিকেরা পেশাগত দক্ষতা ও নেতৃত্ব বিকাশের প্রশিক্ষণ পান।

এই প্রকল্পটি দেশের শ্রমিকদের শ্রম অধিকার, কাজের পরিবেশ ও জীবনযাত্রার মান উন্নয়নে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বৃহত্তর অংশীদারিত্বের অংশ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *