খিলক্ষেত সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম এর হোস্টেল সুপারের বিরুদ্ধে প্রতিবন্ধীদের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার ৪ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম, খিলক্ষেত, ঢাকা-এর হোস্টেল সুপারের বিরুদ্ধে প্রতিবন্ধীদের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত অর্থ প্রদান না করে আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা থেকে মুহাম্মদ জাফর সাদেক শিবলী, সহকারী পরিচালক এর নেতৃত্বে ৬ সদসবিশিষ্ট একটি এনফোর্সমেন্ট টিম বৃহস্পতিবার ৪ আগস্ট একটি এনফোর্সমেন্ট টিম সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম, খিলক্ষেত, ঢাকায় অভিযান পরিচালনা করে। সরেজমিনে পরিচালিত অভিযানে টিম দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সাথে কথা বলে কিছু অভিযোগের কথা জানাতে পারে।
যার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো – তাদের জন্য বরাদ্দকৃত অর্থের চেয়ে কম খরচ করা, অত্যন্ত নিম্ন মানের খাবার, অপরিষ্কার কক্ষ ও বাথরুম, রিডিং রুম ও ডাইনিং রুমে ফ্যান নেই ইত্যাদি। বিগত ২ অর্থবছরে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য আসা বরাদ্দ যথা নিয়মে ব্যয় হয়েছে মর্মে রেকর্ডপত্র পর্যালোচনায় জানা যায়।
তবে, মো: আলিফ আবেদীন নামের একজন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী উক্ত প্রতিষ্ঠানের বৈধ শিক্ষার্থী হওয়া সত্ত্বেও তাকে হোস্টেলে থাকার ব্যবস্থা না করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অবৈধভাবে অন্য দুইজন শিক্ষার্থীর থাকার ব্যবস্থা করেছেন রিসোর্স শিক্ষক মোহাম্মদ ইব্রাহীম। এই বিষয়টি দ্রুত সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ রিসোর্স শিক্ষককে নির্দেশনা দেয়া হয়।
এছাড়াও শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধানের জন্য উক্ত প্রতিষ্ঠানের রিসোর্স শিক্ষক জনাব মোহাম্মদ ইব্রাহীমকে সার্বিক নির্দেশনা দেয়া হয়েছে। উক্ত অভিযান প্রসঙ্গে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবেন এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *