রাজধানীর মোহাম্মদপুরে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ওজন ও পরিমাপে কারচুপির দায়ে তালুকদার ফিলিং স্টেশন এন্ড সার্ভিসিং সেন্টার কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ৫টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৪০ মি.লি., ৪০ মি.লি., ৬০ মি.লি., ৫০ মি.লি. ও ৫০ মি.লি. কম প্রদান করায় তালুকদার ফিলিং স্টেশন এন্ড সার্ভিসিং সেন্টার, ব্লক-অ, আসাদগেট, মোহাম্মদপুর, ঢাকা-কে টাকা ১,০০,০০০ (এক) লক্ষ মাত্র জরিমানা করা হয়।


বিজ্ঞাপন
  1. এছাড়া একই এলাকার সোনার বাংলা সার্ভিস স্টেশন, ৫০/১, আসাদগেট, মোহাম্মদপুর, ঢাকা এবং শ্যামলী এলাকাস্থ মেসার্স সাহিল ফিলিং স্টেশন, ১৯/ই, শ্যামলী, মিরপুর, ঢাকা-তে মোবাইল কোর্ট পরিচালনাকালে তেল পরিমাপে সঠিক পাওয়া যায়।

    এছাড়াও মিরপুর-১ নম্বর কাঁচাবাজারে মাংস এবং মাছের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা কালে ব্যবহৃত ওজনযন্ত্রের পরিমাপ যাচাই করে সঠিক পাওয়া যায়।

    উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উপ-পরিচালক মোঃ রিয়াজুল হক এবং সহকারী পরিচালক মোঃ সাইদুর রহমান এর উপস্থিতিতে (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।
    প্রসিকিউটর হিসেবে মোঃ নাজমুস সায়াদত, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *