র‍্যাব কর্তৃক সৌদি আরবে নির্যাতিতা ভিকটিম মোছাঃ ফিরোজা এবং মোছাঃ শরিফা’কে উদ্ধার সহ কনকর্ড এ্যাপেক্স রিক্রুটিং এজেন্সির এমডি গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ কনকর্ড এ্যাপেক্স রিক্রুটিং এজেন্সির বৈধ রিক্রুটিং ব্যবসার আড়ালে অধিক বেতন, হজ্ব করানো সহ বিভিন্ন প্রলোভনের মাধ্যমে সৌদি আরবে গমনকৃত নির্যাতিতা ভিকটিম মোছাঃ ফিরোজা এবং মোছাঃ শরিফা’কে উদ্ধার করেছে র‌্যাব-১, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, এই পর্যন্ত র‌্যাব-১ আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের বিদেশী নাগরিকসহ অসংখ্য মানব পাচারকারী চক্রের সদস্যকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে।

এসকল মানব পাচারকারী চক্রের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে এবং সম্প্রতি রাজধানীসহ বেশ কিছু এলাকায় বৈধ রিক্রুটিং এজেন্সির আড়ালে বিদেশে নারী শ্রমিক/গৃহকর্মী প্রেরণের তথ্য পাওয়া যায়।

এরই ফলশ্রুতিতে গত ৭ আগস্ট র‌্যাব-১ একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর পল্টন হতে কনকর্ড এ্যাপেক্স রিক্রুটিং এজেন্সির এমডি মোঃ আবুল হোসেন (৫৪) তার সহযোগী মোছাঃ আলেয়া বেগম (৫০)’কে গ্রেফতার করে এবং ০৩ জন নারী ভিকটিমকে উদ্ধার করে। উক্ত বিষয়ে ভিকটিম শরিফা খাতুন এর স্বামী মাঈন উদ্দিন বাদী হয়ে ডিএমপি, পল্টন থানায় একটি নিয়মিত মামলা রুজু করে যার নম্বর-২৩ তারিখ ০৮/০৮/২০২২, ধারা- মানব পাচার প্রতিরোধ আইন ২০১২ এর ৬/৭/৮/৯/১০।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১ সৌদি আরবে অমানবিক নির্যাতনের শিকার আটকে থাকা *ভিকটিম মোছাঃ ফিরোজা এবং মোছাঃ শরিফা’কে উদ্ধারে জোর প্রচেষ্টা চালায়।

র‌্যাব-১ এর অব্যাহত প্রচেষ্টা ও গণমাধ্যমের সহযোগিতায় গতকাল শনিবার ১৩ আগস্ট আনুমানিক রাত সাড়ে ৯ টায় এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে ভিকটিম ২ জন হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে নিরাপদে পৌঁছায়।

এ সময় র‌্যাব-১ এর একটি চৌকশ দল ভিকটিমদ্বয়কে বিমানবন্দর থেকে উদ্ধার করে বিমানবন্দর আগমন টার্মিনাল-১ এ উপস্থিত স্বজনদের কাছে হস্তান্তর করে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *