চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, নীলফামারীর আয়োজনে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ গতকাল শনিবার ১৩ আগস্ট, সম্মেলন কক্ষ, জেলা জজ,আদালত, নীলফামারীতে সকাল ১০ টায়, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নীলফামারীর আয়োজনে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে উপস্থিত ছিলেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মাহমুদুল করিম,নবাগত, জেলা ও দায়রা জজ,নীলফামারী ।

পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে নবাগত জেলা ও দায়রা জজ পুলিশ সুপার, নীলফামারীর ভূয়সী করে বলেন তিনি টিম নীলফামারীর প্রবক্তা ও রূপকার।

এ ছাড়াও জেলা ও দায়রা জজ নীলফামারী জেলায় পুলিশ ও ম্যাজিস্ট্রেসী সম্পর্কের যে ধারা রয়েছে তা অতীতের ন্যায় অব্যাহত থাকবে এবং জাতীয় যেকোনো দুর্যোগ মোকাবেলায় সকলকেই একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান।

পুলিশ ম্যাজিস্ট্রাসী কনফারেন্সে পুলিশ সুপার, নীলফামারী তার বক্তব্যে বলেন দ্রুততম সময়ের মধ্যে সকলের জন্য ন্যায়বিচার নিশ্চিত করা মহান মুক্তিযুদ্ধের অন্যতম অঙ্গীকার। পুলিশ ও বিচারবিভাগ সহ আইনের বিধান অনুসরণকারী সকলকেই একসঙ্গে কাজ করে যেতে হবে। যাতে সকলের ন্যায়বিচার নিশ্চিত হয়।

পুলিশ সুপার বলেন, অতীতের ন্যায় জেলা পুলিশ, নীলফামারীর সাথে বিচারবিভাগের যে আন্তরিক ও সহযোগিতা পূর্ণ মনোভাবের মাধ্যমে তৈরি হওয়া টিম নীলফামারীর সুসম্পর্ক বজায় থাকার মাধ্যমে ব্যক্তি, প্রতিষ্ঠান ও রাষ্ট্র এর সুফল পাচ্ছে ।

তিনি বলেন দেশের অভ্যন্তরীণ যেকোনো ধরনের সমস্যা সংঘটিত হওয়ার সাথে-সাথে পুলিশ সদস্যদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার মাধ্যমে অল্প সময়ে দোষী ব্যক্তিদের আদালতে সোপর্দ এবং তদন্ত পূর্বক যৌক্তিক সময়ের মধ্যে অভিযোগ পত্র দাখিল করে বিচার প্রার্থীদের ন্যায়বিচার নিশ্চিত করার জন্য আপ্রাণ চেষ্টা,অতীতের ন্যায় চালিয়ে যাবে জেলা পুলিশ, নীলফামারী।

পুলিশ সুপার বলেন, বর্তমান সময়ে পুলিশ সদস্যরা গ্রেফতারি পরোয়ানা তামিল, আদালতে সাক্ষী উপস্থিতি, আলামত হাজিরা, আলামত নিষ্পত্তি ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে। এছাড়াও সর্বসাধারণের জননিরাপত্তায় পেশাদার মাদক ব্যবসায়ী, চোর, ছিনতাইকারী, ইভটিজিং ও নারী ধর্ষণ সহ অন্য পেশাদার অপরাধীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো বিশেষ গুরুত্ব দিয়ে দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ করে অভিযুক্ত ব্যক্তিকে আদালতে সোপর্দ করছে পুলিশ ।
পুলিশ সুপার আরো বলেন তিনি দায়িত্ব গ্রহণ করার পর থেকে থানায় তদন্ত থাকা অবস্থায় দীর্ঘদিনের মামলাগুলোর তদন্তকার্য দ্রম্নততা ও দক্ষতার সঙ্গে সম্পূর্ণ করে আদালতে প্রতিবেদন প্রেরণ করার নির্দেশনা প্রদান করেন।

পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে সমন জারি, গ্রেফতারী ও ক্রোকী পরোয়না জারি, সাক্ষী উপস্থিতকরণ, আদালত চত্বরে নিরাপত্তা ও বিচারকের নিরাপত্তা, সময়মত মেডিকেল সার্টিফিকেট, ময়না তদন্ত প্রতিবেদন, ডি.এন.এ রিপোর্ট প্রাপ্তি, মামলা দ্রুত নিস্পত্তি জব্দকৃত আলামত নিস্পত্তি ও অন্যান্য আবশ্যকীয় বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে জেলা পুলিশ, নীলফামারী ও বিচার বিভাগের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, নীলফামারীর আয়োজনে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স সভাপতিত্ব করেন মোঃ জাহিদুল হক, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নীলফামারী মহোদয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *