কুমিল্লায় পিবিআই কর্তৃক দস্যুতা মামলার আলামত উদ্ধার সহ ২ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ পিবিআই, কুমিল্লা কর্তৃক দস্যুতা মামলার আসামী নাসির উদ্দিন@ বাপ্পি (৪৫), পিতা- মৃত মমতাজ উদ্দিন, মাতা-মৃত ফাতেমা বেগম, সাং-চাঁনপুর(সর্দ্দার বাড়ি), থানা- কোতয়ালী, জেলা- কুমিল্লা কে গ্রেফতার ও মোবাইল, টর্চ লাইট, লোহার ছেনি, সেলাই রেস (নাট খুলার যন্ত্র), আরি ব্লেড (লোহা কাটার ব্লেড) , কাটার প্লাস, স্কু ড্র্ইাভার, হ্যান্ড গ্লাবস সহ স্পিং এর প্লাস ইত্যাদি ঘর ভাঙ্গার সরঞ্জাম উদ্ধার।সূত্রঃ চান্দিনা থানার মামলা নং-২২, তারিখ-২০/১১/২০১৯ইং, ধারা-৩৯৪ পেনাল কোড।
অত্র মামলার গ্রেফতারকৃত সন্ধেহভাজন আসামী নাসির উদ্দিন @ বাপ্পি (৪৫), পিতা- মৃত মমতাজ উদ্দিন, মাতা-মৃত ফাতেমা বেগম, সাং-চাঁনপুর(সর্দ্দার বাড়ি), থানা- কোতয়ালী, জেলা- কুমিল্লাকে গত ১৮ আগস্ট দুপুর অনুমান ১৪.৫০ ঘটিকার সময় কোতয়ালী থানাধীন চাঁনপুর ব্রীজ এলাকা হইতে গ্রেফতার করা হয়।

উক্ত আসামীর শিকারোক্তি অনুযায়ী তার বসত ঘরে বিধি মোতাবেক তল্লাশী করে ২৮ টি ছোট-বড় এ্যান্ডয়েড ও বাটন মোবাইল সেট, ৬টি বিভিন্ন সাইজের টর্চ লাইট, ১টি মোবাইল চার্জ পাওয়ার ব্যাংক, ১ টি আরি বেøড (লোহা কাটার বেøড) , ২ টি সেলাইরেস(নাট খোলার যন্ত্র), ২ টি লোহার সেনি, ১ টি কাটার প্লাস, ৪ টি স্কু ড্রাইভার, ১ জোড়া হ্যান্ড গ্লাবস, ১ টি স্পিং এর প্লাস জব্দ তালিকা মূলে জব্দ করা হয়।

গত ২০ অক্টোবর ২০১৯ তারিখে কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন বড় গোবিন্দপুর ভূইয়া বাড়িতে দিবাগত রাত অনুমান ১ টা ১৫ মিনিটের সময় ৪ জন অজ্ঞাতনামা দস্যুরা অত্র মামলার বাদীর ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে ঘরে রক্ষিত স্বর্ণালংকার, নগদ টাকা ও ২ টি মোবাইল সেট নিয়ে যায়। উল্লেখ্য যে সূত্রে বর্ণিত মামলাটি চান্দিনা থানা পুলিশ দীর্ঘদিন তদন্ত করে চুড়ান্ত রিপোর্ট সত্য দাখিল করেন।

পরবর্তীতে আদালত অধিকতর তদন্তের জন্য পিবিআই, কুমিল্লা জেলাকে নির্দেশ প্রদান করেন। পুলিশ সুপার পিবিআই কুমিল্লা জেলা এর হাওলা মতে এসআই(নিঃ) সাগর দে মামলাটির তদন্তভার গ্রহণ করেন।
পুলিশ সুপার এর সার্বিক দিকনির্দশনায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা উক্ত মামলার ঘটনায় লুণ্ঠিত ১ টি এম.টি ব্রান্ডের রিডমি ৭ এ্যান্ডয়েড ও ০১ টি স্যামসাং ব্রান্ডের বাটন সেট মোট ২ টি মোবাইল সেট উদ্ধার পূর্বক আসামী মনা মিয়া@ রিপন (২৩), পিতা-হারুন, সাং-চানপুর, থানা- কোতয়ালী, জেলা- কুমিল্লাকে গত ৭ আগস্ট গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন।

আসামী মনা মিয়া@ রিপন কে আদালত কর্তৃক মঞ্জুরকৃত ৩ দিনের পুলিশী জিজ্ঞাসাবাদে সে উক্ত মামলার ঘটনার সাথে জড়িত আসামী নাসির উদ্দিন @ বাপ্পি সহ কয়েকজনের নাম উল্লেখ করে ঘটনায় তাহাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে এবং আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মতে গত ১৯ আগস্ট স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে।

তার শিকারোক্তি অনুযায়ী আসামী নাসির উদ্দিন @ বাপ্পিকে গ্রেফতার করে তার বসত ঘর থেকে উল্লেখিত মালামাল উদ্ধার করে আসামীকে আদালতে প্রেরণ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *