মাওলানা ভাসানী সম্মাননা ২০২১ এ ভুষিত বিশিষ্ট মানবাধিকার কর্মী মইনুর রশীদ চৌধুরী

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃমাওলানা ভাসানী সম্মাননা ২০২১ এ ভুষিত হলেন বিশিষ্ট মানবাধিকার কর্মী মানবতার ফেরীওয়ালা হবিগন্জের কৃতী সন্তান জনাব মইনুর রশীদ চৌধুরী,বুধবার ২৪ আগস্ট বিকাল ৫ টার সময় রাজধানীর স্বেগুন বাগিচা এলাকার শিশু কল্যান পরিষদের ভি আই পি মিলনায়তনে হৃদয়ে ৭১সংঘটনের উদ্যোগে ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু স্বপরিবারে হত্যা ও ২১আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আয়োজিত আলোচনা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথী সুপ্রীম কোর্টের আপীল বিভাগের মাননীয় বিচারপতি খাদেমুল হক অনুষ্ঠানের বিশেষ অতিথী মইনুর রশীদ চৌধুরীর হাতে এই সম্মাননা তুলে দেন।

মইনুর রশীদ চৌধুরী বর্তমানে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল সদর দপ্তরের বিশেষ প্রতিনিধি ও সিলেট বিভাগের সভাপতির দায়িত্ব পালন করছেন এর পুর্বে ও তিনি বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন সম্মাননা পেয়েছেন।

তিনি দীর্ঘকাল যাবত সুনামের সাথে মানবতার কল্যানে কাজ করে যাচ্ছেন, তিনি অবহেলীত বাংলাদেশ গ্রাম পুলিশের কল্যানে ও বিশাল ভুমিকা রেখে চলেছেন। তিনি দেশের যে কোন জায়গায় যে কোন কার ও সমস্যায় নিজেকে উৎস্বর্গ করে দেন।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে তার অনুভুতি জানতে চাওয়া হলে তিনি জানান এটা প্রাপ্তি আমার অসহায় মানুষের ভালোবাসার ফসল যতদিন বাচবো আমার কার্যক্রম চালিয়ে যাবো কোন ষড়যন্ত্রই আমাকে রুখতে পারবেনা, তিনি তার কার্যক্রম পরিচালনায় সকলের সহযোগীতা কামনা করেন পাশাপাশি সমাজের কল্যানে সবাইকে এগিয়ে আসার আহবান জানান,সমাজ বাঁচলে দেশ বাঁচবে এই দেশ আপনার আমার সকলের তাই আসুন আমরা দেশকে ভালোবাসি দেশের মানুষকে ভালো বাসি তাহলে ই আমাদের জীবন স্বার্থক হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *