পেকুয়া উপজেলা হাসপাতালে প্রথমবারের মতো চালু হলো তথ্য কেন্দ্র

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ পেকুয়া উপজেলায় প্রথমবারের মতো চালু হলো তথ্য কেন্দ্র,
হাসপাতালে আগত সেবা প্রার্থীদের বেশিরভাগ সময় সেবা পেতে বিলম্ব হওয়ার কারণ হল পর্যাপ্ত তথ্যের অভাব। সেই কারণে সেবা নিশ্চিত করতে এই উদ্দোগ, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।
জানা গেছে, সেবা প্রদান এর সময় কমানো সহ তথ্য প্রাপ্তি সহজীকরণ এর জন্য পেকুয়া উপজেলা হাসপাতালে প্রথমবারের মত চালু হল “তথ্য কেন্দ্র”। এম্বুলেন্স, ডেলিভারি, চিকিৎসক এর অবস্থান, জরুরী সেবা, টিকা প্রদান সহ প্রায় সকল প্রকার সেবা প্রদান সম্পর্কিত তথ্য পাওয়া যাবে এই কেন্দ্রে।
ইতিমধ্যে হাসপাতালে আগত সেবা প্রার্থীদের বিভিন্ন জিজ্ঞাসা (Frequently Asked Question -FAQ প্রায় ১৬০ টি প্রশ্ন) নিয়ে স্থানীয় ব্যবস্থাপনায় একটি মডিউল প্রস্তত করা হয়েছে।
তথ্য কেন্দ্র থেকে ২৪ টি স্টেশনে পিএবিএক্স এর লাইনে সরাসরি তথ্য সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কক্সবাজার জেলার সিভিল সার্জন ডাঃ মাহাবুবুর রহমান এর দিক নির্দেশনায় উপজেলা পর্যায়ের সকল সেবা প্রাপ্তি অধিকতর সহজ করার নানামুখী পদক্ষেপ নেয়া হয়েছে।

এ ধরনের যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করে জনগনের জন্য সেবাপ্রাপ্তি সহজীকরণে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মহিউদ্দীন মাজেদ চৌধুরী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *