নওয়াপাড়ায় ড্যাম্প থেকে কয়লা চুরি, থানায় অভিযোগ

Uncategorized অপরাধ

অভয়নগর (যশোর) প্রতিনিধি
অভয়নগরে ড্যাম্প থেকে মধ্যে রাতে কয়লা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে এল আর ট্রেডার্স লিমিটেডের ম্যানেজার তুহিনুর ইসলাম বাদী হয়ে অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, নওয়াপাড়া বাজারের শংকরপাশা ফেরীঘাট সংলগ্ন ৩নং গাজীর ঘাট নামক এলাকায় রফিক গাজী সহ তিন ভাইয়ের ৬২ শতাংশ জায়গা ১ বছর ধরে ভাড়া নিয়ে এল আর ট্রেডার্স লিমিটেড কয়লা কিনে কয়লার ড্যাম্প করে ব্যবসা পরিচালনা করছেন। সেখান থেকে গভীর রাতে ইন্ডিয়ান কয়লা চুরি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগের বিবরনী থেকে জানা যায়, গত ২৯/০৮/২০২২ তারিখ রাত আনুমানিক ১২ টা থেকে ২টার মধ্যে ড্যাম্প থেকে কয়লা চুরি করা হয়। বিষয়টি জানা জানি হলে এলাকাবাসীর সহযোগিতায় পাশের একটি পরিত্যাক্ত বাগানে পর পর দুই জায়গায় বস্তাভর্তি কয়লা পাওয়া যায়। হেলাল হাওলাদার নামের নৈশ প্রহরী ওই দিন রাত ১২ টা পযর্ন্ত কয়লার ড্যাম্প পাহারা দেওয়ার ডিউটি করেছিল বলে স্থানীয়রা জানিয়েছে।

লিখিত অভিযোগে যাদের আসামী করা হয়েছে, উপজেলার বুনরামনগর পশ্চিমপাড়রা মোঃ মোসার ছেলে মোঃ আরজান (৩১), শংকরপাশা এলাকার আজাদ ফকিরের ছেলে হিরোন ফকির (৬৬) ও একই এলাকার মুক্তার হাওলাদারের ছেলে ওই কয়লার ড্যাম্পর নৈশ প্রহরী হেলাল হাওলাদার (৪২)।
এছাড়া এই অভিযোগে আরো ৪/৫ জকে অজ্ঞাতনামা দেখিয়ে অভিযোগ করা হয়।
এ ব্যাপারে নৈশ প্রহরী হেলাল হাওলাদার বলেন, আমি ওই দিন রাত ১২ টা পর্যন্ত কয়লার ড্যাম্পে ডিউটি করেছিলাম। সকালে এসে দেখি কয়লা কম। সে সূত্র ধরে চুরি যাওয়া মাল খোজাখোজিঁ করতে থাকি।

অভিযোগের বাদী তুহিনুর ইসলাম বলেন, আমরা এক বছর ধরে এই জায়গা ভাড়া নিয়ে কয়লার ড্যাম্প করে ব্যবসা করে আসছি। এর আগে ৪/৫ মাস আগেও একবার কয়লা চুরি হয়েছে। এবারও একটি পরিত্যাক্ত বাগানে পর পর দুই জায়গায় কয়লার বস্তা পাওয়া গেছে। নৈশ প্রহরী হেলাল হাওলাদার ঠিক মত ডিউটি করেনি।

এ ব্যপারে অভয়নগর থানার এস আই সামছুর বলেন, কয়লা চুরি ঘটনার স্থান পরির্দশন করেছি। যারা জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।
জানতে চাইলে অভয়নগর থানার অফিসার ইনর্চাজ এ কে এম শামীম হাসান জানান, কয়লা চুরির ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। সাথে সাথে পুলিশের একটি টিম ঘটনার স্থানে গিয়ে ছিল। তদন্ত চলছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *