অভয়নগরে চারটি প্রতিষ্ঠান বন্ধ করলেন ডেপুটি সিভিল সার্জন

Uncategorized অন্যান্য


সুমন হোসেন, যশোর ঃ সারা দেশের ন্যায় অনুমোদনহীন অবৈধভাবে গড়ে ওঠা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় যশোরের অভয়নগর উপজেলায় অবৈধ দুটি ক্লিনিক ও দুটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে বন্ধ ঘোষনা করলেন যশোরের ডেপুটি সিভিল সার্জন ডাঃ নাজমুল সাদিক রাসেল।

স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজিএইচএস) অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.আহমেদুল কবির এক সংবাদ সম্মেলনে জানান, আমরা তিন মাস সময় দিয়েছি এর মধ্যে যারা নিবন্ধন করেনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার সকালে তিনি অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে অবস্থিত অবৈধ ল্যাভ ওয়েব ডায়াগনোস্টিক সেন্টার, আব্দুল মুকিত বিশ্বাস প্রাঃ ক্লিনিক, ইউনিক ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, সার্জিকাল চক্ষু হাসপাতাল বন্ধের নির্দেশ দেন।

ডেপুটি সিভিল সার্জন ডা: নাজমুল সাদিক রাসেল জানান, উদ্ধর্তন মহলের নির্দেশ মোতাবেক অবৈধ ক্লিনিক ও ডায়াগনোষ্টিকের বিরুদ্ধে অভিযান পরচালনা করা হচ্ছে। সারা দেশের ন্যায় অভয়নগরেও তারই ধারাবাহিকতায় দুটি ক্লিনিক ও দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ করা প্রতিষ্ঠানের মধ্যে ল্যাভ ওয়েব ডায়গনোস্টিক সেন্টারে শুধু এক্সরে অনুমোদন আছে। কিন্তু তার নবায়ন নেই। তাছাড়া প্যাথলজির কোন অনুমোদন নেই, আব্দুল মুকিত বিশ্বাস প্রাঃ ক্লিনিকের কোন অনুমোদন দেওয়া হয়নি, ইউনিক ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের কোন প্রকার বৈধ কাগজপত্র নেই, সার্জিক্যাল চক্ষু হাসপাতালের কোন অনুমোদন নেই এবং এ প্রতিষ্ঠান অনুমোদন পাওয়ার জন্য কোন আবেদন ও করেনি। এসব কারনে প্রতিষ্ঠান গুলো বন্ধ করা হয়েছে।

অভিযান চলাকালিন সময়ে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহনেওয়াজ, প্রশাসনিক কর্মকর্তা আরিফুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, অভয়নগর থানা পুলিশের এস আই ইসরাফিল আহমেদ শামীম সহ প্রমূখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *