বেনাপোলে অভিনব কৌশলে বৈদেশিক মুদ্রা ও বিদেশী মদ পাচার কালে এক পাসপোর্ট যাত্রী বিজিবি’র হাতে আটক

Uncategorized অপরাধ

সুমন হোসেন, যশোর ঃ যশোরের বেনাপোল চেকপোষ্টে এক বাংলাদেশী পাসপোর্ট যাত্রী’র ব্যাগ তল্লাশী করে ইউএস ডলার, সৌদি রিয়াল, কানাডিয়ান ডলার, ইন্ডিয়ান রুপি, বাংলাদেশী টাকা, বিদেশী মদ এবং ১টি মোবাইল জব্দ করেছে বিজিবি।

জানা গেছে বেনাপোল চেকপোষ্ট সংলগ্ন ৪৯, বিজিবি’র নিয়মিত তল্লাশী কেন্দ্রের দায়িত্বরত সদস্যরা এগুলো উদ্ধার করেন। আটক কৃত বেক্তির নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ আশিক মিয়া (২৬) পিতা নুরুল হক মোল্যা, গ্রাম,কলিমউল্যা মাস্টার কান্দি জাজিরা উপজেলা, জেলা শরীয়তপুর।

যশোর (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকি জানান, শনিবার ৩ সেপ্টেম্বর আনুমানিক সকাল সাড়ে ৯ টার দিকে বেনাপোল চেকপোষ্ট সংলগ্ন আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে ৪৯, বিজিবি কতৃক নিয়মিত তল্লাশীকালে ভারত হতে আগত একজন পাসপোর্টধারী যাত্রীর ব্যাগ তল্লাশী করা হয়।
উক্ত ব্যাগ তল্লাশি কালে
ব্যাগের ভিতরে ভারতীয় বিস্কুট ও সনপাপড়ীর প্যাকেটে ইউএস ডলার পাওয়া যায়। পরবর্তীতে উক্ত ব্যক্তি ও তার লাগেজ ৪৯, ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অপস্ অফিসারের উপস্থিতিতে পুনরায় তল্লাশী করে তার ব্যক্তিগত লাগেজের মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য অভিনব কৌশলে সনপাপড়ী ও বিভিন্ন প্রকার বিস্কুট এর প্যাকেটের মধ্যে থরে থরে সাজানো ইউএস ডলার ২২,৩০০, সৌদি রিয়াল ৫৭,০০০, কানাডিয়ান ডলার ১০,০০০, ভারতীয় রুপি ৭২০, বাংলাদেশী টাকা ৭,৪৩০ বিদেশী মদ ৮ বোতল, ১টি মোবাইল উদ্ধার করা হয়। অবৈধ ভাবে বৈদেশিক মুদ্রা পাচারের অপরাধে তাকে গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রা’র সিজার মূল্য ৫১,১৮,০১৬ (একান্ন লক্ষ আঠার হাজার ষোল টাকা)৷ যা আইনি প্রক্রিয়ার জন্য আটককৃত বৈদেশিক মুদ্রা ও মাদক সহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *