ভোক্তা অধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের তদার‌কি অ‌ভিযানে ৩ টি প্রতিষ্ঠান কে ১৫০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বুধবার ৭ সে‌প্টেম্বর, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক এর নি‌র্দেশনা মোতা‌বেক কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লা মহানগরীর স্টেডিয়াম মা‌র্কেট, বাদুরতলা ও নিউমা‌র্কেট এলাকার ই‌লেকট্রনিক্স শো রুম, নিত‌্যপ‌ণ্যের বাজার ও হো‌টে‌লে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় মেয়াদ উত্তীর্ণ পণ‌্য বিক্রয় ও বিক্রয়ের উ‌দ্দেশ্যে সংরক্ষণ করায় বাদুরতলা এলাকার সুরভী স্টোর‌কে ৩০০০ হাজার টাকা একই অ‌ভি‌যো‌গে উৎসব বেকা‌রি এন্ড সুইটস‌কে ৪০০০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ পণ‌্য জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

অব‌হেলা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ‌্যহানী ঘটা‌নোর অভি‌যো‌গে নিউমা‌র্কেট এলাকার আ‌রিফ হো‌টেল‌কে ৮০০০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়াও আজ উক্ত এলাকার টি‌ভি, ফ্রিজ ও হোম অ‌্যাপলা‌য়েন্স বিক্রয়কারী শো রুমগু‌লো‌তে মিথ‌্যা বিজ্ঞাপন দি‌য়ে ভোক্তা‌কে প্রতা‌রিত করা‌ হ‌চ্ছে কিনা সেটা দেখ‌তে বি‌শেষ তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার আইন মে‌নে ব‌্যবসা প‌রিচালনার নি‌র্দেশনা দেওয়া হয়। পাশাপা‌শি নিউমা‌র্কেট এলাকার মাছ, মাংস, ডিম ও সবজির দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

সকাল ১০টা থে‌কে ২টা পর্যন্ত সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *