চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যাল‌য়ের বাজার তদার‌কি অ‌ভিযান

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ১২ সে‌প্টেম্বর, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের নি‌র্দেশনা মোতা‌বেক চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের উ‌দ্যো‌গে চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউরি ও জামালখান এলাকার শিশুখাদ‌্য, গু‌ড়ো দুুধ, হো‌টেল ও নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।
এ সময় স্কুলের পাশে অবস্থিত এস এ ফুডসকে নোংরা ও তেলাপোকাযুক্ত পরিবেশে চটপটি, ফুসকা তৈরি করা ও তেলাপোকায় খাওয়া পেঁপেঁ দিয়ে জুস সংরক্ষণ ও বিক্রয়ের অ‌ভি‌যো‌গে ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়,প্রায় একই অপরাধে জামালখানে অবস্থিত টেস্টি বাইটস্কে ৫,০০০ টেস্টি কুজিনকে ১,০০০ জরিমানা করা হয় ও শিশুখাদ‌্য জব্দ ক‌রে ধ্বংস করা হয়।
জামাল খান এলাকায় অবস্থিত আরও ২টি প্রতিষ্ঠানকে নোংরা পরিবেশে চটপটি ও ফুস্কা বিক্রয়ের অপরাধে ১৮,০০০ টাকা জরিমানা করা হয়।
এছাড়াও সাধু মিষ্টি ভান্ডারকে মোড়কজাত বিধিমালা না মানায় ৩০,০০০ টাকা জ‌রিমানা করা হয়। সোমবার ৬ টি প্রতিষ্ঠান‌কে ৮৪ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ডিম, মাংস ও নিত‌্যপ‌ণ্যের দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

সকাল সা‌ড়ে ১০টা থে‌কে পরিচালিত অভিযানে নেতৃ‌ত্বে প্রদান করেন উপ-পরিচালক মোঃ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক জনাব দিদার হোসেন । পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *