বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়নের অভিযানে ৪.৬৫৫ কেজি ওজনের ৪০ টি স্বর্ণের বার সহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন (যশোর) ঃ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়নের অভিযানে মাটিলা সীমান্ত থেকে ৩,৩১,৯২,২১৮ (তিন কোটি একত্রিশ লক্ষ বিরানব্বই হাজার দুইশ আঠারো) ৪.৬৫৫ কেজি ওজনের ৪০টি স্বর্ণের বারসহ ১ জন স্বর্ণ চোরাকারবারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর, বিকালে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) জানতে পারে যে, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মাটিলা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধীনস্ত মাটিলা বিওপির টহলদল মাটিলা গ্রামের জনৈক আতিকুর রহমান তরফদার, পিতা- নুরুজ্জামান তরফদার -এর বাড়ির পাশে জোড়া পুকুরের পশ্চিম পাড়ে অবস্থান নেয়।একজন ব্যক্তি বর্ণিত স্থান দিয়ে যাওয়ার সময় বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। বিজিবি টহলদল ধাওয়া করে উক্ত ব্যক্তিকে আটক করে।
আটককৃত ব্যক্তিকে পালানোর কারণ জিজ্ঞাসা করলে সে স্বীকার করে যে, তার কাছে শুল্ক ফাঁকি দিয়ে আমদানীকৃত কিছু স্বর্ণের বার রয়েছে।

এরপর উপস্থিত জনতার সম্মুখে তার শরীর তল্লাশি করা হয় এবং তার কোমরে কাপড় দ্বারা মোড়ানো ও অভিনব কায়দায় কসটেপ দিয়ে পেচানো অবস্থায় ৩,৩১,৯২,২১৮ (তিন কোটি একত্রিশ লক্ষ বিরানব্বই হাজার দুইশ আঠারো) টাকা মূল্যের ৪.৬৫৫ কেজি ওজনের ৪০টি স্বর্ণের বার পাওয়া যায়। আটককৃত ব্যক্তির নাম- শওকত আলী (৫৫), পিতা- মুনছুর আলী মন্ডল, গ্রাম- মাটিলা, ডাকঘর- জুলুলী বাজার, থানা-মহেশপুর, জেলা-ঝিনাইদহ।

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এর প্রস্তুতি পূর্বক তদন্ত কর্মকর্তার সমন্বয়ে জব্দকৃত স্বর্ণ ঝিনইদহ ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *