রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা এবং কেরানীগঞ্জে র‍্যাব এবং বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ১০ অক্টোবর র‍্যাব-১০ এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ উদ্যোগে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা এবং কেরানীগঞ্জ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন’ ২০১৮ অনুসারে শাওন কনজ্যুমার প্রোডাক্টস, ১৭/৩১২, খান বাড়ি চৌরাস্তা রোড, পূর্ব গোবিন্দপুর, যাত্রাবাড়ী, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত সিনথেটিক ভিনেগার (ব্র্যান্ডঃ শাওন) অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৪,০০,০০০ (চার লক্ষ) টাকা জরিমানা করা হয়। চিশতিয়া ফ্যান ইন্ডাঃ, ৩৪/১১৭ মাতুয়াইল, যাত্রাবাড়ী, ঢাকা নামক প্রতিষ্ঠানকে সিএম লাইসেন্স নবায়ন ব্যতীত সিলিং ফ্যান (ব্র্যান্ডঃ Concord, BBC, MFC) অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা জরিমানা করা হয়।
ডাইনামিক কনজ্যুমার এন্ড কেমিক্যাল ইন্ডাঃ লিঃ, ৩৭/১ ধার্মিকপাড়া, কোনাপাড়া, মাতুয়াইল, পাড়াডগার, ডেমরা, ঢাকা নামক প্রতিষ্ঠানকে সিএম লাইসেন্স নবায়ন ব্যতীত লন্ড্রি সোপ, সিনথেটিক ডিটারজেন্ট পাউডার (ব্র্যান্ডঃ Dew) অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা জরিমানা করা হয়।
আহাদ কনজ্যুমার প্রোডাক্টস, ১৭/৩২৫/এ, খান বাড়ি চৌরাস্তা রোড, পূর্ব গোবিন্দপুর, যাত্রাবাড়ী, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত কারি পাউডার (ব্র্যান্ডঃ আহাদ) অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।
আল আলিফ কনজ্যুমার প্রোডাক্টস, মোখলেস মাতবর রোড, গোবিন্দপুর, যাত্রাবাড়ী, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত সিনথেটিক ভিনেগার অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ২৫,০০০.(পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।
আসাদ কনজ্যুমার প্রোডাক্টস, ৪৩/১৪ মাতুয়াইল দক্ষিণপাড়া, পুরাতন মসজিদ রোড, মাতুয়াইল, যাত্রাবাড়ী, ঢাকা নামক প্রতিষ্ঠানকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত কারি পাউডার অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।
অর্থি ইলেকট্রিকেল ইন্ডাস্ট্রিজ, ডিএসসিসি, ৯৯ হাশেম রোড, মাতুয়াইল দক্ষিণপাড়া, মাতুয়াইল, যাত্রাবাড়ী, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে সিলিং ফ্যান পণ্যের মোড়কে যথাযথ তথ্য প্রদান ব্যতিত উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং কেরানীগঞ্জ এলাকার হোসনে আরা বেগম-কে অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের শ্যাম্পু উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট র‍্যব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে পরিচালিত হয়।
প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা প্রকৌঃ মোঃ শরীফুল ইসলাম, পরীক্ষক (টেক্সটাইল) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *