শেখ রাসেলের ৫৯তম জন্মদিনে রংপুর মেট্রোপলিটন পুলিশ কর্তৃক শ্রদ্ধা নিবেদন

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ১৮ অক্টোবর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী ও ৫৯তম জন্মদিন উপলক্ষে রংপুর মেট্রোপলিট পুলিশের পক্ষ থেকে আরএমপি’র সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।

‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই প্রতিপাদ্যকে ধারণ করে পালিত হচ্ছে শেখ রাসেল দিবস। মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ একটি ‘ক’ শ্রেণির দিবস হিসেবে পালিত হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের আজকের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু তাঁর প্রিয় লেখক খ্যাতিমান দার্শনিক ও নোবেল বিজয়ী ব্যক্তিত্ব বার্ট্রান্ড রাসেলের নামানুসারে পরিবারের নতুন সদস্যের নাম রাখেন ‘রাসেল’। এই নামকরণে মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে শহীদ শেখ রাসেল এর প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেেছ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *