আশুলিয়ায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ১,২৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ মঙ্গলবার ১৮ অক্টোবর ঢাকা আশুলিয়া থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য “সুইচ, সকেট, রেগুলেটর, মাল্টি সকেট, টু-পিন সকেট, এলইডি বাল্ব” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ১টি প্রতিষ্ঠান কিটি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, তৈয়বপুর, আশুলিয়া, সাভার, ঢাকা,কে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “সুইচ, সকেট, রেগুলেটর, মাল্টি সকেট, টু-পিন সকেট” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে একই প্রতিষ্ঠানে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা সহ সর্বমোট ১,২৫,০০০ (এক লক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ খালেদ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) এবং রোশনা আক্তার, পরিদর্শক (মেট্রোলজি), ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *