ভোক্তা অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অভিযান কার্যক্রম পরিচালনা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ শনিবার ২২ অক্টোবর দুপুর ১২ টায় মুন্সীগঞ্জ পৌরসভার শহর বাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অভিযান কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত অভিযান কার্যক্রম পরিচালনা কালে চিনির পাইকারি ও খুচরা দোকানসমূহে মনিটরিং করা হয়।
মেসার্স হাসমত আলী স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না, এক কেজির চিনির প্যাকেটের এম আর পি ৯৫ টাকা, কিন্তু এম আর পি ঘষে তুলে ফেলা হয়েছে এবং ১১০ টাকা কেজি দামে এক কেজির চিনির প্যাকেট বিক্রি করা হচ্ছে। দোকান টিকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

গোপাল স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না, এক কেজির চিনির প্যাকেট এম আর পি থেকে বেশি দামে ১০৫ টাকা করে বিক্রি করা হচ্ছে, জর্দার রঙের নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রঙ বিক্রি করা হচ্ছে। দোকান টিকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

সুমন স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, প্যাকেটের এম আর পি থেকে চিনির দাম দুই টাকা বেশি রাখা হচ্ছে। দোকানটিকে ১০০০ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ। মুন্সীগঞ্জ সদর থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ জামাল উদ্দিন মোল্লা অভিযানে সহযোগিতা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *