কুমিল্লায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে ১,২০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ২৬ অক্টোবর ফেনী জেলার দাগনভুইয়া উপজেলায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কুমিল্লা অফিস এর ১ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুযায়ী বাধ্যতামুলক ফর্টিফাইড সয়াবিন তেল (ব্রান্ডঃ সওদাগর), ফর্টিফাইড পাম অলিন(ব্রান্ডঃ রানী) ও মশার কয়েল (ব্রান্ডঃ জিরো বাইট ও সওদাগর) পণ্য সিএম লাইসেন্স ব্যতিত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহারপূর্বক বিক্রি-বিবতরণ ও বাজারজাত করার অপরাধে মেসার্স নুহা এন্ড ব্রাদার্স, মুক্তারবাড়ী দরজা, দাগনভুইয়া, ফেনীকে ৮০,০০০.০০ (আশি হাজার) টাকা জরিমানা করা হয়। বাধ্যতামুলক হোয়াইট ব্রেড, কেক ও বিস্কুট পণ্য সিএম লাইসেন্স ব্যতিত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহারপূর্বক বিক্রি-বিবতরণ ও বাজারজাত করার অপরাধে মেসার্স আল আরাফাহ ফুডস, মুক্তারবাড়ী দরজা, দাগনভুইয়া, ফেনীকে
৪০,০০০.০০ (চল্লিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া এর নেতৃত্বে এর নেতৃত্বে পরিচালিত হয়।
প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কুমিল্লার কর্মকর্তা মোঃ খাইরুল ইসলাম,ফিল্ড অফিসার, (সিএম), দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *