যশোর জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন

Uncategorized অন্যান্য


সুমন হোসেন (যশোর) “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্য কে সামনে রেখে
শনিবার ২৯ অক্টোবর সকাল ৯ টায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোর জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সার্বিক আয়োজনে পুলিশ লাইন্সে জেলার সর্বস্তরের মানুষের উপস্থিতিতে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়।
এবারের কমিউনিটি পুলিশিং ডে-২০২২ এর স্লোগান হলো “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”

কর্মসূচির শুরুতেই উপস্থিত সকলকে নিয়ে পুলিশ সুপারের কার্যালয় হতে একটি র‍্যালি বের হয়ে পুলিশ লাইন্স গিয়ে শেষ হয় এবং পরবর্তীতে পুলিশ লাইন্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।
এরপর অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন মোহাম্মদ বেলাল হোসাইন,পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল, যশোর। তিনি বলেন এবারের দিবসটির প্রতিপাদ্য হলো ”কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”। আমরা সকলে এই স্লোগানকে মনে-প্রাণে ধারণ করবো।

তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক ও অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশেংয়ের বিকল্প নেই। একই সাথে তিনি বাংলাদেশ পুলিশের আরো একটি সেবা বিট পুলিশিং সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন, এটি একেবারে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবাটা পৌঁছে দিচ্ছে।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন যশোর জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান সমন্বয়কারী মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), যশোর।

তিনি বলেন, আমাদের জেলা পুলিশ যশোরের পুলিশ সুপার ও অত্র অনুষ্ঠানের সভাপতি প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম এর জরুরি কাজে অন্যত্র থাকায় তারই দিক-নির্দেশনা মোতাবেক আজকের এই অনুষ্ঠানের আয়োজন।

তিনি বলেন আমাদের পুলিশ সুপার এর বলিষ্ঠ নেতৃত্বে জেলা পুলিশ দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, সমাজ থেকে অপরাধমূলক কার্যক্রম দূর করতে কমিউনিটি পুলিশিং ফোরাম তথা আপনাদের ভূমিকা অপরিসীম।

আপনাদের তথ্য ও সচেতনতায় আমাদের কাজকে আরো বেশি সাফল্যমণ্ডিত ও বেগবান করে। তিনি কঠোর ভাবে হুঁশিয়ারি দিয়ে বলেন, এখানে কোন প্রকার মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও অপরাধমূলক কর্মকান্ড করা যাবেনা। পুলিশ সুপার এর কঠোর নির্দেশনা বাস্তবায়নে ইতোমধ্যে জেলা পুলিশের প্রতিটা ইউনিট কাজ করে যাচ্ছে।
পরিশেষে তিনি উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উক্ত ফোরামের সদস্য সচিব জে.এম ইকবাল হোসেন, অধ্যক্ষ ডাঃ আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, যশোর, মোঃ হারুন অর রশিদ, সভাপতি, কোঃ মডেল , থানা কমিউনিটি ফোরাম, অধ্যক্ষ মোঃ ইব্রাহীম খলিল, সভাপতি, শার্শা থানা, কমিউনিটি ফোরাম ও এসআই (নিঃ) বিপ্লব সরকার, চেীগাছা থানা, যশোর।

এবছর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হয়েছেন অধ্যক্ষ মোঃ ইব্রাহীম খলিল, সভাপতি, শার্শা থানা কমিউনিটি ফোরাম এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হয়েছেন এসআই (নিঃ) বিপ্লব সরকার, চেীগাছা থানা, যশোর।
অনুষ্ঠানটি পরিচালনা করেন, মোহাম্মদ বেলাল হোসাইন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার “ক” সার্কেল, যশোর।

এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ ফিরোজ কবির, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা (ডিএসবি), যশোর, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, বীব মুক্তিযোদ্ধাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সামাজিক গোষ্ঠীর সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, অফিসার ও ফোর্সবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *