ভোক্তা অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ১ টি প্রতিষ্ঠান কে ১০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বাণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক এর অ‌র্পিত ক্ষমতাব‌লে, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসার, সিংড়া এর সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যালয় কর্তৃক বৃহস্পতিবার ২ নভেম্বর, ‌নাটোর জেলার সিংড়া উপজেলায় একটি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল সাড়ে ১১ টা হ‌তে প‌রিচা‌লিত বাজার তদারকি অ‌ভিযা‌নে ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশাস‌নিক ব্যবস্থায় সিংড়া উপজেলার সিংড়া বাজার এলাকায় অবস্থিত বন্ধু কসমেটিকসকে (স্বত্বাধিকারীঃ মো: জাহাঙ্গীর আলম) ৩৭ ধারায় পণ্যের মোড়ক ইত্যাদি যথাযথ ব্যবহার না করার অপরাধে ৫,০০০ (পাঁচ হাজার) টাকা, একই বাজার এলাকায় অবস্থিত দীপ মেডিকেল সার্ভিসেস ৫১ ধারায় মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে ৫,০০০ (পাঁচ হাজার) টাকাসহ সর্বমোট ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এর পাশাপাশি জনসচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়।

নাটোর জেলার সিংড়া থানার এর একটি চৌকশ পুলিশ টিমের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌নটি প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মোঃ মেহেদী হাসান তানভীর উক্ত অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।
জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *