নড়াইলের লোহাগড়ায় আবারও দশ হাজার টাকা জরিমানা গুনলো মুসলিম সুইটস

Uncategorized আইন ও আদালত

মো:রফিকুল ইসলাম,নড়াইলঃ
মিষ্টি তৈরির কড়াইয়ের ভেতর পড়ে আছে অসংখ্য মরা মাছি। কিছু মিষ্টির গায়ে ফাঙ্গাসও রয়েছে। মিষ্টি তৈরির কারখানার ভেতরে ও চারপাশে ময়লা আর দুর্গন্ধ। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশেই তৈরি করা হতো মিষ্টি। হাতেনাতে ধরা পড়ায় দোকানের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন,ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দোকান মালিককে স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনতে ৭দিনের সময় বেধেঁদেন ভ্রাম্যমাণ আদালত।
নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা পশুহাসপাতালের বিপরিত পাশে মুসলিম সুইটস নামের দোকানে বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম প্রদীপ্ত রায় দীপন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রদীপ্ত রায় দীপন বলেন, মুসলিম সুইটস্ এর কারখানার পরিবেশ খুবই নোংরা আর দুর্গন্ধময়। প্রতিষ্ঠানটি যেখানে মিষ্টি বিক্রি করে সেখানের পরিবেশ ভালো থাকলেও যেখানে মিষ্টি তৈরি করা হয় সেখানকার পরিবেশ নোংরা থাকায় তাদেরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৭ দিনের সময় দেওয়া হয়েছে কারখানার পরিবেশ ভালো করার জন্য। উল্লেখ্য: ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে নোংরা পরিবেশে মিষ্টি তৈরির অভিযোগে মুসলিম সুইটস্ প্রতিষ্ঠানকে বিশ হাজার টাকা জরিমানা করেছিলেন,ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম রাখি ব্যানার্জি। তখন প্রতিষ্ঠানের মালিক নাসির উদ্দিন বিশ হাজার টাকা জরিমানা গুনলেও কারখানার নোংরা পরিবেশ ভালো করতে পারেননি আজও। এ সংক্রান্ত নিউজ প্রকাশ করলে উল্টো সাংবাদিকদের নামে মিথ্যা ও হয়রানি মূলক অভিযোগ করেছিলেন থানায়। বিভিন্ন সূত্রে জানা গেছে,নাসির উদ্দিনের নিকট আত্মীয় পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা থাকায় তিনি কাউকে তোয়াক্কা করেন না।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *